আরজিকর হাসপাতাল সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা বাড়ানো হল আরও এক সপ্তাহ

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজিকর হাসপাতাল সংলগ্ন এলাকায় শান্তি বজায় রাখতে গত রবিবার থেকে ২৪ আগষ্ট পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছিল কলকাতা পুলিশ। সেই নিষেধাজ্ঞার সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হল।
পুলিশের তরফে নির্দেশিকায় জানানো হয়েছে, ২৫ তারিখ থেকে আগামী সাতদিন অর্থাৎ ৩১ অগস্ট পর্যন্ত শ্যামবাজার পাঁচমাথার মোড়ে মিটিং করা যাবে না। ওই এলাকায় ৫ বা তার বেশি লোকের জমায়েত হলেই নিয়ম ভাঙা হবে। সেক্ষেত্রে পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে বলেই জানিয়ে দিয়েছে। এটাও জানান হয়েছে, কাউকে যদি লাঠি বা অন্য কোনও বিপজ্জনক জিনিস হাতে ঘোরাফেরা করতে দেখা যায় তবে কড়া পদক্ষেপ নেওয়া হবে। ভারতীয় ন্যায় সংহিতার ২২৩ ধারায় মামলা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ।
প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের প্রতিবাদে শহর তথা রাজ্যজুড়ে এখনও আন্দোলন চলছে। শহরের বিভিন্ন জায়গায় মিটিং-মিছিল করছে রাজনৈতিক দলগুলি। শ্যামবাজার এলাকায় বিজেপি ধর্না কর্মসূচি করেছে, আরজি করের প্রতিবাদে মিছিলও বের করছিল সেখান থেকে। তবে ২৪ তারিখ পর্যন্ত ওই এলাকায় অনেক রাস্তা নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। বলা হয়েছিল, ২৪ তারিখ পর্যন্ত ওই এলাকার অনেক অংশে জমায়েত করতে পারবে না কেউ। সেই নিষেধাজ্ঞার সময়সীমা বাড়ানো হল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*