আরজি করের জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার নয়, জানিয়ে দিল চিকিৎসকরা

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

আরজি কর হাসপাতালে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার নয়। জানিয়ে দিলেন জুনিয়র চিকিৎসকরা।
সিবিআই তদন্তভার গ্রহণের পর ৯ দিন অতিক্রান্ত। তদন্ত কতদূর এগোল? তা জানতে শুক্রবার বিকেলে আন্দোলনকারী পড়ুয়া চিকিৎসকদের এক প্রতিনিধি দল পৌঁছেছিল সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের দফতরে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের সঙ্গে দেখা করার পর বাইরে এসে আন্দোলনকারী পড়ুয়ারা বললেন, “আদালতের নজরদারিতে তদন্ত চলছে, এই যুক্তিতে তদন্তের অগ্রগতির বিষয়ে কোনও কথা বলতে চাননি সিবিআইয়ের কর্তারা। অথচ আমরা যে কটি দাবি নিয়ে আন্দোলন শুরু করেছিলাম, তার মধ্যে প্রথমেই ছিল, তদন্তের অগ্রগতির রিপোর্ট জানাতে হবে।”
এরপরই আন্দোলনকারী পড়ুয়া চিকিৎসকরা সাফ জানিয়ে দেন, “আমরা বিচারের দাবিতে লড়ছি। সেটা না হওয়া পর্যন্ত কাজে ফেরার প্রশ্নই ওঠে না।” অর্থাৎ বাংলাজুড়ে জুনিয়র চিকিৎসক ও চিকিৎসক পড়ুয়াদের কর্মবিরতি চলবে।
উল্লেখ্য, বৃহস্পতিবারই আরজি করের ঘটনায় আন্দোলনকারী চিকিৎসকদের কাজে ফেরার অনুরোধ করেছিলেন স্বয়ং প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। সেই অনুরোধে সাড়া কর্মবিরতিতে ইতিও টেনেছিলেন দিল্লি এবং কল্যাণী এইমসের চিকিৎসকেরা। কিন্তু আরজি করের আন্দোলনকারীরা তার পরেও কর্মবিরতি জারি রেখেছিলেন। শুক্রবার রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমও রাজ্যের আন্দোলনকারী চিকিৎসকদের উদ্দেশে বলেন, আমরা সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে নিরাপত্তার ব্যবস্থা করেছি। আন্দোলনকারীদের সমস্ত শর্তও মেনে নিয়েছি। এ বার তাঁরা পরিষেবা দেওয়ার কাজ শুরু করুন। যদিও আরজি করের আন্দোলনকারীরা আপাতত সেই অনুরোধে সাড়া দেননি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*