আরজি কর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজিকর হাসপাতালে ছাত্রীকে নৃশংসভাবে হত্যার ঘটনায় এবার সিবিআই তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। শুধু সিবিআই নয়, অন্য কোনও নিরপেক্ষ সংস্থাকে এই ঘটনার তদন্তভার দিতে হবে বলেও আর্জি জানানো হয়েছে। এখনও পর্যন্ত মোট তিনটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি নেতা কৌস্তভ বাগচি, আইনজীবী ফিরোজ এডুলজি তিনটি পৃথক মামলা দায়ের করেন। প্রতিটি মামলাই প্রধান বিচারপতির এজলাসে দায়ের করা হয়েছে।

আরজিকর হাসপাতালে ছাত্রীকে নৃশংসভাবে হত্যার ঘটনায় এবার সিবিআই তদন্তের দাবি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। শুধু সিবিআই নয়, অন্য কোনও নিরপেক্ষ সংস্থাকে এই ঘটনার তদন্তভার দিতে হবে বলেও আর্জি জানানো হয়েছে। এখনও পর্যন্ত মোট তিনটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি নেতা কৌস্তভ বাগচি, আইনজীবী ফিরোজ এডুলজি তিনটি পৃথক মামলা দায়ের করেন। প্রতিটি মামলাই প্রধান বিচারপতির এজলাসে দায়ের করা হয়েছে। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে। এই মামলায় রাজ্যের প্রতিটি হাসপাতালে সিসিটিভি ব্যবস্থা সহ একাধিক দাবিও জানানো হয়েছে।
আরজি কর কাণ্ডের নিরপেক্ষ তদন্তের জন্য জনস্বার্থ মামলা দায়ের করেছেন শুভেন্দু অধিকারী। সিবিআই তদন্ত চেয়ে মামলা দায়ের করেন আইনজীবী কৌস্তভ বাগচী। হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলার আবেদন জানানো হয়েছে আজ। মামলা দায়েরের অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। আইনজীবী ফিরোজ এডুলজি এই প্রসঙ্গে মামলা দায়ের ক্ষেত্রে ধনঞ্জয় চট্টোপাধ্যায়ের ফাঁসির কথা উল্লেখ করেছেন। তিনি বলেন,”এটিও একই ধরনের ঘটনা।”
মামলাকারীদের দাবি, তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় পুলিশি তদন্তে আস্থা নেই। স্বাধীন কোনও তদন্ত সংস্থা কিংবা সিবিআইয়ের হাতে হস্তান্তরের আবেদন জানানো হয়েছে। মামলাকারী কৌস্তভ বাগচী বলেন, “রাজ্যের নাগরিকদের পক্ষে এই মামলা। আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের মৃত্যুতে শোকাহত।” মামলাকারীদের আরও দাবি, রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের কাছে রাজ্যের সরকারি হাসপাতালগুলির নিরাপত্তা আঁটসাঁট করার আবেদন করা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*