আশঙ্কা উত্তপ্ত বাংলাদেশের হাত থেকে বাঁচতে বহু মানুষ ওপার বাংলা থেকে এপার বাংলায় আসতে পারেন, বাড়ানো হয়েছে কড়া নজরদারি ও পাহারা সীমান্তেও

Spread the love

অমৃতা ঘোষ :- উত্তপ্ত বাংলাদেশে অশান্তি এড়াতেই বহু মানুষ ওপার বাংলা থেকে এপার বাংলায় চলে আসতে পারেন, এমনটাই আশঙ্কা করা হচ্ছে। এমনিতেই শরণার্থী সমস্যা নিয়ে উদ্বেগে কেন্দ্র। এর উপরে বাংলাদেশের অশান্তির জেরে উদ্বেগ আরও বেড়েছে। অনুপ্রবেশ যাতে না বাড়ে, তার জন্য ফুলবাড়ি সীমান্তে ইতিমধ্যেই অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। দুই গাড়ি ভারতীয় সেনা জওয়ান পাঠানো হয়েছে। আপাতত ফুলবাড়ি সীমান্তে আমদানি-রফতানি বন্ধ। বাকি ভারত – বাংলাদেশ সীমান্তেও কড়া নজরদারি বাড়ানো হচ্ছে।

ফের একবার হিংসার আগুনে জ্বলে উঠেছে পড়শি দেশ। সংরক্ষণ আন্দোলনের পর এবার অসহযোগ আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশ। শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। আহত আরও শতাধিক মানুষ। পরিস্থিতি সামাল দিতে কার্ফু জারি করা হয়েছে। ইন্টারনেট সম্পূর্ণ শাটডাউনের নির্দেশ দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতেই উদ্বেগ বাড়াচ্ছে শরণার্থী সমস্যা। নজর এবার সীমান্তে।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, ‘বাংলাদেশ থেকে এক কোটি শরণার্থী আসছেন। তাঁদের আশ্রয় দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। এ ব্যাপারে যাতে মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল কেন্দ্রের সঙ্গে কথা বলেন’…সেই আবেদনও জানিয়েছেন শুভেন্দু।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*