এবার রাজ্যের অবসরকালীন ভাতা বেড়ে হলো ৫ লক্ষ টাকা..

Spread the love

রোজদিন ডেস্ক :- রাজ্যের চুক্তিভিত্তিক ও পার্শ্ব শিক্ষকদের জন্য এবার ভালো খবর। অবসরকালীন ভাতা অনেকটাই বাড়ানো হল রাজ্যের। অবসরকালীন ভাতা বেড়ে হল ৫ লক্ষ টাকা। ১ এপ্রিল থেকে অবসর নেওয়া ব্যক্তিরাই ৫ লক্ষ টাকা পাবেন। লক্ষাধিক কর্মী এর আওতায় এলেন অবসরপ্রাপ্তরা। এতদিন এই ভাতা ক্ষেত্র বিশেষে ছিল ২ বা ৩ লক্ষ টাকা।
এরাজ্যের স্কুলের চুক্তিভিত্তিক শিক্ষক, পার্শ্ব শিক্ষক, এসএসকে-এমএসকে শিক্ষা সহায়ক ও সম্প্রসারকদের অবসর পরবর্তী এককালীন আর্থিক ভাতা বেড়ে ৫ লক্ষ টাকা করা হল। তালিকায় থাকছেন অ্যাকাডেমিক সুপারভাইজাররাও।

বৃহস্পতিবার স্কুল শিক্ষাদপ্তরের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তাঁর এক্স হ্যান্ডলে এই তথ্য প্রকাশ করে জানিয়েছেন ১ এপ্রিল থেকে এটা কার্যকর করা হলো। এর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এই বৃদ্ধির আওতায় আসবেন আশা ও অঙ্গনওয়াড়ি কর্মী, সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশ, অক্সিলিয়ারি ফায়ার ফাইটার, হোমগার্ড প্রভৃতি বিভিন্ন বিভাগের আধা-স্থায়ী কর্মীরাও।অবসর নিলেই মিলবে এই অর্থ। যদিও পার্শ্ব শিক্ষকদের একটি অংশের দাবি, এটিকে ‘টার্মিনাল বেনিফিট’ আখ্যা দেওয়ায় অবসরের আগেই কারও মৃত্যু হলে, তিনি আর সেই সুবিধা পাবেন না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*