এবিভিপির স্বাস্থ্য ভবন অভিযানে রণক্ষেত্র সল্টলেক, চলল পুলিশের লাঠি

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকে ধর্ষণ করে খুনের ঘটনার মধ্যেই ১৪ আগষ্ট মধ্যরাতে হাসপাতালে হামলার ঘটনায় উত্তাল রাজ্য সহ গোটা দেশ। এর প্রতিবাদে প্রতিদিনই বিভিন্ন রাজনৈতিক দল ময়দানে নামছে। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ চেয়ে মঙ্গলবার স্বাস্থ্যভবন অভিযানে নামে সঙ্ঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। ওই অভিযানকে ঘিরেই মঙ্গলবার রণক্ষেত্রর চেহারা নিল সল্টলেক।
সল্টলেকে স্বাস্থ্য ভবনের অনেক আগেই এদিন মিছিল আটকে দেয় পুলিশ। এর পরেই শুরু হয় ঝামেলা। প্রথমে সেখানেই বসে স্লোগান দিতে শুরু করেন আন্দোলনকারীরা। পরে পুলিশের ব্যারিকেড ভেঙে এবিভিপির সদস্যরা এগোতে চাইলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায়।
অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয় ইট। পাল্টা লাঠিচার্জও করে পুলিশও। ঘটনাকে ঘিরে সমগ্র এলাকা কার্যত রণক্ষেত্রর চেহারা নেয়। ঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন জখম হয়েছেন বলে খবর। হামলার অভিযোগে বেশ কয়েক জন এবিভিপি কর্মীকে আটক করেছে পুলিশ।
প্রসঙ্গত, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ চেয়ে বৃহস্পতিবার স্বাস্থ্য ভবন ঘেরাও অভিযানের ডাক দেয় বিজেপি। তার আগেই বিজেপির ছাত্র সংগঠনের উদ্যোগে স্বাস্থ্য ভবন ভিড়াও অভিযানে রণক্ষেত্র চেহারা নিল সল্টলেক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*