গাজিয়াবাদ থেকে উড়ে গেলো বাংলাদেশ থেকে হাসিনাকে নিয়ে আসা বিমানটি

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিমানে ভারতে এসেছিলেন, মঙ্গলবার সকালে তা পরবর্তী গন্তব্যের উদ্দেশে উড়ে গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সকাল ৯টা নাগাদ বিমানটি গাজ়িয়াবাদের হিন্ডন এয়ারবেস থেকে রওনা দিয়েছে। কিন্তু বিমানটি কোথায় গিয়েছে, তার মধ্যে হাসিনা ছিলেন কি না, এখনও স্পষ্ট নয়। পরিস্থিতির দিকে নজর রাখছে ভারতের নিরাপত্তা সংস্থাগুলি।
প্রসঙ্গত, বাংলাদেশ ছেড়ে ভারতেই এসেছিলেন হাসিনা এবং তাঁর বোন রেহানা। সোমবার তাঁর বিমান নামে গাজ়িয়াবাদের হিন্ডন এয়ারবেসে। সূত্রের খবর, সেখানেই রাতে ছিলেন হাসিনা। আগামী কয়েক দিনও গাজ়িয়াবাদেই থাকতে পারেন তিনি। এখনও পর্যন্ত কোনও পক্ষ আনুষ্ঠানিক ভাবে এ বিষয়ে কিছু জানায়নি।
অসমর্থিত সূত্রের খবর, বাংলাদেশ ছেড়ে লন্ডনে যেতে চেয়েছেন হাসিনা। কিন্তু ব্রিটেন থেকে এখনও সবুজ সঙ্কেত মেলেনি। সেই কারণেই আরও কিছু দিন তাঁকে ভারতে থাকতে হবে বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, হাসিনার পুত্র সাজিব ওয়াজেদ জয় আমেরিকায় থাকেন। তাঁর কন্যা সাইমা ওয়াজেদ থাকেন দিল্লিতে। তবে হাসিনার বোন রেহানার ব্রিটেনের নাগরিকত্ব রয়েছে। তাঁর কন্যা ব্রিটেনের সংসদের সদস্য। ফলে রেহানার ব্রিটেনে যেতে সমস্যা হওয়ার কথা নয়। মনে করা হচ্ছে, তিনি আগেই ব্রিটেনে চলে যাবেন। তবে হাসিনা কী করবেন, এখনও স্পষ্ট নয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*