চলছে ৩ দলের ত্রিফলা কর্মসূচি, পথে নেমেছে তৃণমূল, বিজেপি ও এসইউসিআই..

Spread the love

রোজদিন ডেস্ক :-

তিনদলের ত্রিফলা কর্মসূচি ঘিরে এদিন সকাল থেকেই সরগরম রাজ্য। একই দিনে পথে নেমেছে তৃণমূল, বিজেপি ও SUCI।

আর জি কর হাসপাতালে পুলিশের উপস্থিতিতে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে ১২ ঘণ্টার সাধারণ ধর্মঘট পালন করছে SUCI। সকাল ৬টা থেকে চলছে ধর্মঘট। এদিকে সরকারের তরফে পরিষ্কার বলে দেওয়া হয়েছে, কোনও সরকারি কর্মী ধর্মঘটে সামিল হলে তার দায়িত্ব সে নিজে বুঝে নেবে।

সবমিলিয়ে পরিস্থিতি উত্তপ্ত জেলায় জেলায়। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ, সব জায়গাতেই বিচ্ছিন্ন ভাবে চলছে ধর্মঘট সফল করার প্রচেষ্টা। SUCI-এর ধর্মঘটে কোচবিহারে বেসরকারি বাস পরিষেবা বন্ধ। শুধুমাত্র সরকারি বাস চলছে। হেলমেট পরে সরকারি বাস চালাতে দেখা গেছে চালককে।
শিলিগুড়ির কোর্ট মোড়ে চলছে পিকেটিং। হ্যান্ড মাইক নিয়ে ধর্মঘটের সমর্থনে প্রচার চালাচ্ছেন SUCI সমর্থকরা। কোলাঘাটের দেউলিয়াবাজার এলাকায় ১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হয়। উত্তর ২৪ পরগনার বারাসাতের কলোনি মোড় থেকে ধর্মঘটের সমর্থনে মিছিল করে SUCI।

অন্যদিকে আর জি কর কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে প্রতিবাদে সরব বিজেপি। দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত রাজ্য জুড়ে প্রতীকী অবরোধের ডাক দিয়েছে গেরুয়া শিবির।
বিকেলে মুখ্যমন্ত্রীর বাড়ি পর্যন্ত মোমবাতি মিছিলের কর্মসূচি নিয়েছে বিজেপি-র মহিলা মোর্চা। এদিন দুপুর ২টোয় শহরের বিভিন্ন জায়গায় রাস্তা রোকো-র ডাক দিয়েছে বিজেপি । রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ডাক দেন, ‘সবাই পাশে থাকুন, বাংলাকে স্তব্ধ করে দিন..’

‘রাম-বাম’ চক্রান্তের অভিযোগ তুলে শনিবার দুপুর ২টো থেকে ৪টে পর্যন্ত, সব ওয়ার্ডে ও ব্লকে মিটিং, মিছিল কর্মসূচি নিয়েছে রাজ্যের শাসক দল। রবিবারও সকাল ১০টা থেকে ৬টা পর্যন্ত প্রতি ব্লকে ধর্না কর্মসূচি পালন করবে তৃণমূল কংগ্রেস। বুধবার তৃণমূল নেত্রীই জানিয়েছিলেন এই কর্মসূচির কথা।

প্রতিবাদে পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। অপরাধীর সর্বোচ্চ শাস্তি চেয়ে দুপুর ৩টেয় মৌলালি থেকে মিছিল শুরু করেছেন মুখ্যমন্ত্রী । আর জি কর কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে সুর চড়িয়েছে বিজেপি। শাসক শিবিরকে কাঠগড়ায় তুলছে বাম-কংগ্রেস। বিরোধীদের সমালোচনার সাঁড়াশি চাপের মুখে পাল্টা প্রতিবাদ কর্মসূচি নিয়েছে তৃণমূল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*