ছাত্র ছাত্রীদের জন্য সংসদের অধিবেশনে নিট প্রসঙ্গ ওঠানোর তৎপরতায় রাহুল গান্ধী..

Spread the love

রোজদিন ডেস্ক :- শুভ অপরাহ্নের শুভেচ্ছা জানিয়ে বিরোধী দলনেতা রাহুল গান্ধী সেই সকল ছাত্র- ছাত্রী দের উদ্দ্যেশ্যে বলেন, যাঁরা নিট পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তৎসহ যাঁরা বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাঁর কথায় সেই সকল ছাত্র ছাত্রীরা বিপর্যয়ের মুখে পড়েছেন । তিনি বলেন,’ ছাত্র ছাত্রীরা উদ্বিগ্ন, এই বিষয়ে, প্রায় সকলেই জানে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে, মানুষের হাজার হাজার কোটি টাকা তছরুপ হয়েছে। ছাত্র ছাত্রীদের হৃদয় ভেঙ্গে গেছে । তাঁরা সারা বছর পড়াশোনা করেছে স্বপ্নপূরণের আশায়, তাঁদের ডাক্তার হওয়ার আকাঙ্ক্ষা সব যেনো নষ্ট হয়ে গেছে। তাঁদের আশা আকাঙ্খা হাস্যকর হয়ে গেছে।
যার কারণেই গতকাল বিরোধী পক্ষের তরফে আমি ব্যক্তিগত ভাবে আওয়াজ উঠিয়েছি। আমরা চেয়েছি সেইসব ছাত্র ছাত্রীদের বোঝাতে যে, আমরা তাদের পাশে আছি, তাদের মানসিক অবস্থা আমরা উপলব্ধি করতে পারছি। তাঁদের ভবিষ্যত নিয়ে চিন্তিত । আমরা চেয়েছি সংসদে পুরো একদিনের আলোচনা হোক , যেখানে সকল বিরোধীরা থাকবেন । আমরা চাইছি শান্তিপূর্ণ ভাবে একদিনের আলোচনা প্রয়োজন, যেখানে মানানসই একটি বক্তব্য উঠে আসবে।”
তিনি আরো বলেন, “আমি চাইছি লোকসভায় এই প্রসঙ্গ টি উঠুক , স্পিকার এর কাছে অনুরোধ করব এই প্রসঙ্গে। আমি নিজে কথা বলব, যেখানে প্রায় ২কোটি ছাত্র ছাত্রীর ভবিষ্যত নির্ভরশীল। ৭ বছরে প্রায় ৭০ বার প্রশ্নপত্র ফাঁস হয়েছে, তাহলে একথা প্রাসঙ্গিক যে গোড়াতেই গলদ রয়েছে। এটা পরিষ্কার যে এখানে প্রচুর দূর্নীতি রয়েছে। এই ঘটনার একটা বিশ্লেষণ প্রয়োজন।
কোটি কোটি ছাত্র ছাত্রী এবং তাঁদের পরিবার সকলের কাছেই এটা খুব বেদনা দায়ক। কেউ চাইছেন না এই ঘটনার পুনরাবৃত্তি ঘটুক। আমরা বিরোধী পক্ষের তরফে চাইছি এই ঘটনা নিয়ে একটি বিতর্ক হোক। আমাদের সরকার, তথা প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ এই বিষয়ে যেনো দৃষ্টিপাত করেন।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*