দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, কি বলছে আবহাওয়া দপ্তর?

Spread the love
  • অমৃতা ঘোষ:-

নিম্নচাপের কারণে দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনা-সহ বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টি থেকে অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।
মঙ্গলবারও অতি ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা অর্থাৎ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া-সহ বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি।পশ্চিমবঙ্গের পাশাপাশি উড়িষ্যার মৎস্যজীবীদের মাছ শিকারি সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি হয়েছে মঙ্গলবার পর্যন্ত।
দক্ষিণবঙ্গের কলকাতা-সহ সব জেলাতেই নিবিড় বৃষ্টি চলছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। মালদহ, দুই দিনাজপুর-সহ বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে।
কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায়, আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে। আজ মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। নিম্নচাপের প্রভাবে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৫।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*