পরপর রেল দুর্ঘটনা নিয়ে সংসদে একটাও শব্দ খরচ করলেন না রেলমন্ত্রী

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক ঘটে চলেছে রেল দুর্ঘটনা। শয়ে শয়ে মানুষের মৃত্যুও হচ্ছে। এমন অবস্থায় বুধবার সংসদে বক্তব্য রাখার সময় রেল দুর্ঘটনা নিয়ে কোনো প্রসঙ্গই তুললেন না রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বদলে বুলেট ট্রেন নিয়েই বক্তব্য রেখে গেলেন তিনি। তিনি জানান, দেশে অত্যাধুনিক প্রযুক্তির বুলেট ট্রেন চালানোর জন্য দ্রুত গতিতে কাজ চলছে। শীঘ্রই ভারতে ওই ট্রেন চলবে বলে আশাবাদী রেলমন্ত্রী।
এরপরই তীব্র কটাক্ষ করেন বিরোধী শিবির থেকে। বিরোধীদের বক্তব্য, মানুষের সুরক্ষার দিকে কোনও নজর নেই রেল কর্তৃপক্ষর। বরং দুর্ঘটনার বিষয় থেকে নজর ঘোরাতে বুলেট ট্রেনের প্রসঙ্গ টেনে এনেছেন রেলমন্ত্রী।
প্রসঙ্গত, মঙ্গলবার প্রধানমন্ত্রী দিল্লির বিজ্ঞান ভবনে বাজেট সংক্রান্ত একটি অনুষ্ঠানে দাবি করেছিলেন, কংগ্রেস জমানার তুলনায় তাঁর জমানায় রেলের বাজেট ৮ গুণ বেশি বৃদ্ধি করা হয়েছে। তারপরও কীভাবে একের পর এক রেল দুর্ঘটনা তা নিয়ে উঠেছিল প্রশ্ন।
উল্লেখ্য, চলতি বছরে এখনো পর্যন্ত তিনটে রেল দুর্ঘটনা ঘটেছে। কিন্তু এই ব্যাপারে বুধবার সংসদে দাঁড়িয়ে একটাও শব্দ খরচ করলেন না রেলমন্ত্রী। উলটে তাঁর গলায় শোনা গেলো জাপানি প্রযুক্তির সাহায্যে দেশে বুলেট ট্রেনের কাজ কতদূর এগোল, তার পুঙ্খানপুঙ্খ বিবরণ। যা নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে নানা মহলে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*