প্রবল বর্ষণে রাজধানী দিল্লি এখন ভরাডুবি, জারি রেড অ্যালার্ট, তার মধ্যেই শোনা গেল এক মা ও শিশুর মর্মান্তিক মৃত্যু ঘটনা

Spread the love

অমৃতা ঘোষ :- প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের রাজধানী নয়াদিল্লি। রাজধানীতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বাসিন্দাদের অযথা বাইরে বের না হতে এবং বাড়িঘরের ভেতরে অবস্থান করতে বলা হয়েছে।
বৃহস্পতিবার দিল্লির সব স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। শিক্ষামন্ত্রী অতিশি জানিয়েছেন, প্রবল বৃষ্টি হতে পারে বলে সরকারি ও বেসরকারি সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
গাজীপুরে খোদা কলোনির কাছে জলাবদ্ধ ড্রেনে পিছলে পড়ে ডুবে তনুজা নামে এক মহিলা বয়স আনুমানিক ২২ বছর ও তার তিন বছরের ছেলে প্রিয়াংশের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।
গুরুগ্রামের ইফকো চকে বিদ্যুৎবাহী তার রাস্তায় জমা জলে পড়ে যায়। এতে বিদ্যুৎ তাড়িত হয়ে ৩ জনের মৃত্যু হয়। সবজিমণ্ডিতে বাড়ি ধসে পড়লে একজনের মৃত্যু হয়।

বৃহস্পতিবারও (১ আগস্ট) প্রবল বৃষ্টির আশঙ্কা করছেন আবহাওয়া দফতর। ইতিমধ্যে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়া স্কুল-কলেজ বন্ধ রয়েছে।
দিল্লি বিমানবন্দরে ঝড়-বৃষ্টির সময় মোট ১০টি ফ্লাইটকে নামতে দেওয়া হয়নি। ৮টি ফ্লাইটকে জয়পুর এবং দুটি ফ্লাইটকে লক্ষ্ণৌ পাঠিয়ে দেওয়া হয়।
আবহাওয়া অফিস জানিয়েছে, দিল্লিতে এক ঘণ্টায় ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। প্রগতি ময়দানের কাছে বৃষ্টি হয়েছে ১১২ মিলিমিটারেরও বেশি। এই বৃষ্টিতে বেহাল হয়ে পড়ে রাজধানী শহরটি। বহু রাস্তায় জল জমে যায়। বিশাল যানজটের সৃষ্টি হয়। গভীর রাত পর্যন্ত যানজট চলে। দিল্লিজুড়ে অনেক রাস্তাই জলের নিচে চলে যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*