বাংলাদেশের পরিস্থিতি এবং সীমান্তের নিরাপত্তা নিয়ে জয়শঙ্কর ও ডোভালের সাথে বৈঠক করেন অমিত শাহ

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে এবার বৈঠকে বসলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। সূত্রের খবর, হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশে ভারতীয় নাগরিকদের অবস্থা এবং ভারতে বাংলাদেশ সংলগ্ন সীমান্তের পরিস্থিতি নিয়ে ওই বৈঠকে আলোচনা হয়েছে। ইতিমধ্যে বাংলাদেশ সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে।
প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে একটি সর্বদল বৈঠক করেন বিদেশমন্ত্রী। ওই বৈঠকে সংসদে উপস্থিত সব দলের প্রতিনিধিরা ছিলেন। এরপর, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সংসদের উভয়কক্ষেই বক্তব্য রেখেছেন জয়শঙ্কর। তিনি ওই বক্তব্যে বলেন, বাংলাদেশে অন্তত ১৯ হাজার ভারতীয় রয়েছেন। তাঁদের মধ্যে প্রায় ১০ হাজার পড়ুয়া। যাঁদের অনেকেই গত মাসে দেশে ফিরে এসেছেন। বাকিদের পরিস্থিতির দিকে নজর রাখা হয়েছে। সেনাবাহিনীকেও সতর্ক করেছে সরকার। তাদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। যে কোনও মুহূর্তে পরিস্থিতি অনুযায়ী পদক্ষেপ করবে দিল্লি। এরই মাঝে আবার নতুন করে জয়শঙ্কর, ডোভালের সঙ্গে বৈঠক সারলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।
সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে জয়শঙ্কর জানান, বাংলাদেশের সেনাবাহিনীর সঙ্গেও যোগাযোগ রেখেছে ভারত। একই সঙ্গে তিনি এও জানান, বাংলাদেশে সংখ্যালঘুরা আক্রান্ত হচ্ছেন। ভারত সে দিকেও কড়া নজর রেখেছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*