ব্রাজিলে ভয়াবহ বিমান দুর্ঘটনা, মৃত ৬২ জন যাত্রী সহ ৪ জন ক্রু

Spread the love

অমৃতা ঘোষ:-

৭০ হাজার ফুট থেকে মাটিতে আছড়ে পড়ল বিমান। ২ মিনিটের মধ্যে ভেঙে পড়ে উড়োজাহাজটি। যান্ত্রিক ত্রুটির কারণেই এই ভয়াবহ দুর্ঘটনার সূত্রপাত।
ব্রাজিলে ঘটলো এই ভয়াবহ বিমান দুর্ঘটনা! ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান। প্রাণ হারালেন বিমানে থাকা ৬২ জন যাত্রী। রিজিওনাল টার্বোপ্রপ বিনানটি হঠাৎই আকাশ থেকে ভেঙে পড়ে। রিজিওনাল টার্বোপ্রপ বিমানটি ভেঙে পড়তেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকল। তবে কোনও যাত্রীকে বাঁচানো সম্ভব হয়নি। ব্রাজিলের সাও পাওলোর কাছে ভেঙে পড়ে বিমানটি।
তারপর দ্রুত সেখানে পৌঁছয় দমকলের ৭টি ইঞ্জিন।

ইতিমধ্যেই সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ভয়াবহ এই বিমান দুর্ঘটনার ছবি। ইন্টারনেটের ছবি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে এই প্লেনটি ফ্রাঙ্কো-ইতালিয়ান বিমান প্রস্তুতকারক সংস্থা এটিআরের ।

ওড়ার পথে হঠাৎই নিয়ন্ত্রণ হারায় প্লেনটি, তারপর গাছগাছালিতে ভরা এলাকায় ভেঙে পড়ে। দুর্ঘটনাস্থলে বেশ কয়েকটি বাড়িও ছিল বলে জানা গিয়েছে।

তৎক্ষনাখ ধুঁয়োয় ভরে যায় পুরো এলাকা। ভিনহেদোর কাছে ভালিনহসের কাছে ভেঙে পড়ে বিমানটি। প্রাণ বাঁচেনি বিমানে থাকা কোনও যাত্রীরই। বেশ কয়েকটি বাড়ির ক্ষতিও হয়েছে। তবে বাড়ির বাসিন্দাদের আঘাত পাওয়ার কোনও খবর পাওয়া যায়নি।

খবরটি সরকারি ভাবে জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দ্য সিলভা । একটি অনুষ্ঠানের অতিথি হিসাবে গিয়েছিলেন প্রেসিডেন্ট সেখানেই তিনি খবরটি পান। ও সেখান থেকেই নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*