মঙ্গলে মঙ্গল কার? Advantage বিজেপি..

Spread the love

পিয়ালি :- লোকসভা ভোটে বাংলায় আসন সংখ্যা ৪২.. রাজ্যের রায় কার দিকে যাবে তা নিয়ে জল্পনার শেষ নেই। এরই মধ্যে প্রকাশিত হয়েছে বিভিন্ন সংস্থার Exit -poll. বেশির ভাগ সমীক্ষায় আসনের নিরিখে বিজেপি কে এগিয়ে রেখেছে। কার ঝুলি তে কটা আসন পড়বে তার জন্য অপেক্ষা করতে হবে ৪ জুন পর্যন্ত। তবে আমি সম্পাদক হিসাবে মনে করি হাড্ডাহাড্ডি লড়াই হবে বিজেপি ও তৃণমূলের মধ্যে। বিজেপির আসন সংখ্যা ২০১৯ (১৮ টি) এর থেকে বাড়বে। ১৯-২৪ এর মধ্যে থাকার সম্ভাবনা বেশি। তৃণমূল ও ১৫-২২ টি আসন পাবে। কংগ্রেস ১-২টি আর সিপিআইএম ০-১ টি আসন পেতে পারে। এমনও হতে পারে বিজেপি ২১, তৃণমূল ২০ ও কংগ্রেস ১টি আসন পেল। আবার উল্টো টা বিজেপি ১৯, তৃণমূল ২০ ও বাম – কংগ্রেস ৩ টি আসন পেতে পারে।
বেশ কিছু আসনে হাড্ডাহাড্ডি লড়াই হবে এবং বিজেপি ও তৃণমূল প্রার্থী খুব কম মার্জিনে জিতবেন। এবার আমরা উল্লেখ করব বাংলার ৪২ টি আসনের Exit poll.

Matrize দিয়েছে বিজেপি কে ২১ থেকে ২৫টি, তৃণমূল ১৬-২০, অন্যান্যরা ১টি আসন।

CNX দিয়েছে বিজেপি কে ২২-২৬, তৃণমূল কে ১৪-১৮, এবং ১-২ থেকে কংগ্রেস।

Axis my india দিয়েছেন বিজেপি কে ২৬-৩১, তৃণমূল ১১-১৪, অন্যান্যরা ০-২।

TV 9 ,Republic Bangla, 24 ghonta, abp anondo, India today, Chanakya, বিভিন্ন সংস্থার সাথে যুক্ত হয়ে বুথফেরত সমীক্ষা করেছে। এরা প্রত্যেক এই বিজেপি কে ২০+ আসন দিয়েছে।
একমাত্র tv9 তাদের ২টি সমীক্ষার মধ্যে প্রথম টি তে বিজেপি কে ১৭টি ও তৃণমূল কে ২৫ টি আসন দিয়েছে। হাই ভোল্টেজ মঙ্গলে কার মঙ্গল হয় সেটাই এখন দেখার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*