মমতার বিরুদ্ধে সিভি আনন্দের মানহানি মামলায় হলো আজ শুনানি..

Spread the love

রোজদিন ডেস্ক :- রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রাজ্যপাল সিভি আনন্দ বোসের করা মানহানির মামলার আজ শুনানি শেষ। সোমবার বিচারপতি কৃষ্ণা রাও এর এজলাসে এই মামলার শুনানি ছিল। সব শেষে কি জানাল হাইকোর্ট কার পক্ষে গেল রায়?
আপাতত এই মামলায় কলকাতা হাইকোর্ট অন্তর্বর্তী নির্দেশ মুলতুবি করেছে। দুপক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি শুনানি মুলতুবি করেছেন। কোনও নতুন নির্দেশ দেননি তিনি। পাশাপাশি ফের কবে এই মামলা শুনানির জন্য উঠবে সেবিষয়েও কিছু জানাননি।

সম্প্রতি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই মামলারই আগের শুনানিতে রাজ্যপালের আইনজীবীর কাছে হাইকোর্ট জানতে চায়, কিসের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে। সংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রীর প্রকাশিত বয়ানের হয়েছে, তার ভিত্তিতেই এই মামলা বলে জানিয়েছিলেন বোসের আইনজীবী।

বিচারপতি রাওয়ের এজলাসে মামলা উঠলে অভিযোগের প্রেক্ষিতে সংবাদমাধ্যমকে এই মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। তবে গত বুধবার এই মামলার শুনানিতে রাজ্যপালের আইনজীবী জানান, এখনও পর্যন্ত এই মামলায় নতুন করে কোনো পার্টিকে যুক্ত করা হয়নি।
গত মে মাসে রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন কলকাতা পুলিশের কাছে। সেই নিয়ে বহু জল ঘোলা হয়। এরপর সেই প্রসঙ্গ টেনেই সম্প্রতি এক প্রশাসনিক বৈঠক থেকে মমতা দাবি করেছিলেন, “মহিলারা আমাকে জানিয়েছেন রাজভবনে সাম্প্রতিক ঘটনাগুলির কারণে তারা রাজভবনে যেতে ভয় পাচ্ছেন।” মমতা বলেন, ‘রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি চলছে, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছে। আমার কাছে অভিযোগ করেছে ওরা।’

মমতার এই মন্তব্যের পরই রাজ্যপাল বোস জানিয়েছিলেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে যথেষ্ট সম্মান করেন। তবে যদি তার চরিত্র নিয়ে কেউ প্রশ্ন তোলেন, আত্মমর্যাদায় আঘাত করেন তাহলে কখনই তিনি সহ্য করবেন না। এরপরই আদালতের দ্বারস্থ হন তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*