“মিথ্যাচারের জবাব দেওয়ার প্রয়োজন আছে, তাই এসেছি”..সরাসরি মোদীকে নিশানা করে মমতা

Spread the love

রোজদিন ডেস্ক :- ২৪ ঘণ্টার ব্যবধানে যাদবপুরের বারুইপুরের মঞ্চ থেকে প্রধানমন্ত্রী মোদীর অভিযোগ ফিরিয়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার বারুইপুরের সভা থেকে মোদী প্রশ্ন তুলেছিলেন, “সিপিএমকে ভোট দিয়ে কী তৃণমূলের হাত শক্ত করতে চান?” ইন্ডিয়া জোটের প্রসঙ্গ টেনে মোদী বলেন,”সিপিএমকে ভোট দিলে কী হবে? সেই তো দিল্লিতে গিয়ে দিদির হাত ধরবে। ওদের তো একটাই দোকান, ইন্ডিয়া অ্যালায়েন্স ! তা হলে কেন নিজেদের ভোটটা নষ্ট করবেন। ৬ দফার ভোটে তো স্পষ্ট হয়েই গেছে, আমরাই ক্ষমতায় ফিরছি।”

বুধবার সায়নী ঘোষের সমর্থনে বারুইপুর পূর্বের ফুলতলা সংলগ্ন সাগর সঙ্ঘ মাঠের জনসভা থেকে মমতা বলেন, ‘‘আজ আমার এখানে সভা করার কথা ছিল না। তবে পরে মনে হল, বিজেপির এবং মোদীর মিথ্যাচারের জবাব দেওয়ার প্রয়োজন আছে। তাই এসেছি। ক্ষমতা থাকলে চ্যালেঞ্জ করুক বিজেপি।’’
এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, “বাংলায় বিজেপি সিপিএম কংগ্রেসের মধ্যে আঁতাত রয়েছে। ওরা নিজেদের মধ্যে বোঝাপড়া করে ভোটে লড়ছে। তাই বাংলায় সিপিএম কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সম্পর্ক নেই। তবে সর্বভারতীয়স্তরে ইন্ডিয়া জোট রয়েছে এবং সেই জোটে রয়েছে তৃণমূলও।”

এই প্রসঙ্গে পঞ্চায়েত এবং পুরসভাস্তরে বিজেপি-সিপিএম-কংগ্রেসের মিলিজুলি বোর্ডের প্রসঙ্গও টানেন তৃণমূল নেত্রী। মমতা এও বলেন, “৬ দফার ভোটে স্পষ্ট হয়ে গেছে বিজেপি আর ক্ষমতায় আসছে না। এবারে ইন্ডিয়া জোটই দেশে সরকার গড়বে। সেই জোটে রয়েছে তৃণমূলও।”
মঙ্গলবার যাদবপুরের মঞ্চ থেকে মোদী অভিযোগ করেছিলেন, তৃণমূলের বাঁধের টাকাও খেয়ে নিয়েছে। ওই প্রসঙ্গ টেনে এদিন মমতা বলেন, “আমি চ্যালেঞ্জ করে বলছি, বাঁধের জন্য একটা টাকাও দেয়নি কেন্দ্র। ক্ষমতা থাকলে বিজেপি প্রমাণ করুক।’’

সরাসরি মোদীকে নিশানা করে মমতা বলেন, “আপনার একনায়কতন্ত্র শেষ। আপনার আয়ু ৪ তারিখ পর্যন্ত।’’

সম্প্রতি নিজেকে ঈশ্বরের দূত হিসেবে একাধিকবার দাবি করেছেন প্রধানমন্ত্রী। সেই প্রসঙ্গ টেনে মমতা বলেন, “ওকে নাকি ঈশ্বর পাঠিয়েছেন! ঈশ্বরের দূত! মানে বায়োলজিক্যাল বাবা-মা নেই।”
এরপরই কন্যাকুমারীতে মোদীর দু’দিন ধ্যানমগ্ন থাকার প্রসঙ্গ টেনে মমতা বলেন, “প্রতি বার দেখবেন, নির্বাচনের শেষ দফার ৪৮ ঘণ্টা আগে কোথাও না কোথাও ঢুকে বসে থাকেন। আর লোককে দেখায়, ধ্যান করছি।’’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*