রাজ্যে ১০ লক্ষ পদে নিয়োগ হবে, চাকরি জগতে শূন্যপদে নিয়োগ নিয়ে নতুন উদ্যোগ রাজ্য সরকারের..

Spread the love

রোজদিন ডেস্ক :- প্রাক্তন আইপিএস অফিসার বিবেক সহায় কে স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যান নিয়োগ করা হয়েছে। চাকরিতে নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়ায় গতি আনার জন্যই বিবেক সহায় কে নিযুক্ত করেছে রাজ্য।বিভিন্ন দফতরে বহু শূন্য পদ রয়েছে রাজ্যে। বিভিন্ন কারণে অনেক শূন্য পদ এখনও পূরণ হয়নি। এবার সেই সব শূন্য পদে দ্রুত নিয়োগ করতে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। বিবেক সহায়কে সামনে রেখে সেই কাজে গতি আনতে বদ্ধপরিকর নবান্ন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত নিয়োগের পক্ষে বারংবার সওয়াল করেছেন।
রাজ্যে যে ১০লক্ষ চাকরিতে নিয়োগ হবে সে কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছিলেন। বিভিন্ন সরকারিপদে যে নিয়োগ করা হবে তার প্রথম ধাপ হিসেবে প্রাক্তন আইপিএস অফিসার বিবেক সহায় কে নিযুক্ত করা হয় গত বুধবার। নবান্নের তরফে ওই বিজ্ঞপ্তি জারি করা হয় বলে জানা গিয়েছে।
নবান্ন সূত্রে খবর, কমিশনের অন্যান্য সদস্যদের নিয়োগ করা হবে দ্রুত। উল্লেখ্য, স্টাফ সিলেকশন কমিশন বা এসএসসির মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন দফতরের গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হয়। লোকসভা ভোট মিটে যাওয়ার পর একাধিক গুরুত্বপূর্ণ ইস্যুতে জোর তৎপরতা শুরু করেছেন বাংলার মুখ্যমন্ত্রী।
কয়েকদিন আগেই নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন দফতরের শূন্য পদে দ্রুত নিয়োগের বিষয়ে আলোচনা হয় বলে জানা যায়। আর তার পরপরই স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ করা হয় বিবেক সহায়কে।একদিকে রাজ্য প্রশাসনের কাজে আরও গতি নিয়ে আসা, দুর্নীতি বন্ধ করা, অনিয়ম বন্ধ করা, স্বচ্ছতা ফিরিয়ে আনার উপর জোর দেওয়া হয়েছে। অন্যদিকে জোর দেওয়া হয়েছে নিয়োগ সংক্রান্ত বিষয়েও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*