রেশন দুর্নীতি কাণ্ডে ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা

Spread the love

রোজদিন ডেস্ক :- রেশন দুর্নীতি কাণ্ডে গত ১৯ জুন ইডির তলবে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। আইনজীবীকে সঙ্গে নিয়ে ইডি দফতরে যান অভিনেত্রী। পাঁচ ঘণ্টা ওখানে জেরা করা হয়।তারপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতর থেকে বেরিয়ে ঋতুপর্ণা দাবি করেছিলেন, ‘রেশন দুর্নীতি’র সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। তাঁর কাছে যা নথি চাওয়া হয়েছিল, তা তদন্তকারীদের দিতেই তিনি এসেছেন।
কিন্তু তার ঠিক দু’সপ্তাহের মধ্যে ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান ঋতুপর্ণা, মঙ্গলবার ইডি সূত্রে এমনটাই জানা গিয়েছে।

ইডি সূত্রের খবর, ঋতুপর্ণা সেনগুপ্ত ৭০ লক্ষ টাকা ফেরত দিতে চান। অভিনেত্রী ইডি আধিকারিকদের জানিয়েছেন, সিনেমার পারিশ্রমিক হিসাবে তিনি ওই টাকা নিয়েছিলেন। কিন্তু ওই টাকা যে রেশন দুর্নীতির, তা তিনি জানতেন না।আইনজীবী মারফত তিনি ইডির আধিকারিকদের টাকা ফেরতের বিষয়ে জানিয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। এর আগে অভিনেত্রী শতাব্দী রায়, অভিনেতা বনি সেনগুপ্ত এবং সুপারস্টার মিঠুন চক্রবর্তীও ইডিকে টাকা ফেরত দিয়েছেন।
জুন মাসে ইডি দফতরে পৌঁছনোর আগে নিজের হিসাবরক্ষককে সিজিও কমপ্লেক্সে পাঠিয়ে দিয়েছিলেন ঋতুপর্ণা।
সেইমতো ওইদিন সকালেই সিজিও কমপ্লেক্সে কাগজপত্র নিয়ে চলে যান ঋতুপর্ণার হিসাবরক্ষক। অভিনেত্রীও যে ইডির ডাকে সাড়া দিয়ে সিজিওতে আসছেন, তা জানা গিয়েছিল তখনই। পরে আইনজীবীকে সঙ্গে নিয়ে হাজিরা দেন ঋতুপর্ণা।

ইডি সূত্রের খবর, ব্যাঙ্কে লেনদেনের তথ্যর উপর নির্ভর করে জিজ্ঞাসাবাদের জন্য অভিনেত্রীকে ইডি তলব করেছিল। এর আগে অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়ছয়ের মামলায় নাম জড়িয়েছিল অভিনেত্রীর। ২০১৯ সালে রোজভ্যালি মামলায় তাঁকে তলব করেছিল কেন্দ্রীয় এজেন্সি। সেসময় তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখোমুখিও হয়েছিলেন ঋতুপর্ণা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*