শপথ নিতে চলেছেন আজ উপনির্বাচনে জয়ী ৪ প্রার্থী..

Spread the love

অমৃতা ঘোষ (২৩ জুলাই) :-

আজ দুপুর ১টায় উপনির্বাচনে জয়ী ৪ তৃণমূল প্রার্থীর শপথগ্রহণ অনুষ্ঠান। শপথ নেবেন মধুপর্ণা ঠাকুর, কৃষ্ণ কল্যাণী, মুকুটমণি অধিকারী ও সুপ্তি পাণ্ডে। রাজভবনের সঙ্গে সংঘাতের মধ্যেই জানিয়ে দিলেন বিধানসভার অধ্যক্ষ। আজ বিধানসভায় থাকতে পারেন মুখ্যমন্ত্রীও। এমনটাই জানিয়েছেন বিধানসভার অধ্যক্ষ।

গত ১০ জুলাই রাজ্যে ৪ টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়। ভোটের ফল ঘোষণা হয় ১৩ জুলাই। গতকাল থেকে বিধানসভায় অধিবেশন শুরু হয়েছে। সূত্রের খবর, মঙ্গলবার বিধানসভায় উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
সূত্রের খবর, মঙ্গলবার শপথগ্রহণ অনুষ্ঠান এড়িয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।
অন্যদিকে বরানগর ও ভগবানগোলার তৃণমূল বিধায়কের শপথ নিয়ে এখনও জট কাটছে না। বরানগর ও ভগবানগোলার তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকারকে চিঠি পাঠিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস এবার হুঁশিয়ারি দিলেন বিধানসভার অধিবেশনে যোগ দিলে তাঁদের দিতে হবে জরিমানা। তাঁদের শপথ ছিল বেআইনি।

বিধানসভায় শপথ নিতে চেয়ে রাজ্যোপালকে বারবার চিঠি দিয়ে বিধানসভা চত্বরে অবস্থান বিক্ষোভে বসেছিলেন দুই জয়ী তৃণমূল প্রার্থী সায়ন্তিকা ও রেয়াত।
পাল্টা রাজভবনের তরফে দুজনকে প্রথমে রাজভবনে এসে শপথ নিতে বলা হয়। দুপক্ষই নিজেদের অবস্থানে অনড় থাকায় তৈরি হয় নজিরবিহীন গোলযোগ। শেষ অবধি রাজ্যপাল জানান, দুই জয়ী তৃণমূল প্রার্থী বিধানসভাতেই শপথ নেবেন। কিন্তু স্পিকারকে না দিয়ে, সেই দায়িত্ব তিনি দেন ডেপুটি স্পিকারকে। কিন্তু, ডেপুটি স্পিকার পাল্টা জানিয়ে দেন, স্পিকার থাকায় তিনি শপথ বাক্য পাঠ করাবেন না। এই পরিস্থিতিতে, গত ৫ জুলাই রাজভবনের সঙ্গে সংঘাতের জেরেই বিধানসভার স্পিকার দুই জয়ী তৃণমূল প্রার্থীকে শপথবাক্য পাঠ করান। এরপরই সোমবার ফের ২ নব নির্বাচিত বিধায়ককে চিঠি পাঠান রাজ্যপাল। এবং বলেন তারা কোনো ভাবেই বিধানসভায় যোগদান করতে পারবেন না, তাদের শপথ পাঠ ছিল বেআইনি। তাঁরা বিধানসভায় অধিবেশনে যোগদান করলেই জরিমানা ধার্য করা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*