সিবিআইকে আরজি কর মামলার স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে হবে সুপ্রিম কোর্টে

Spread the love

আরজি কর মামলার জল এবার গড়াল সুপ্রিমকোর্টে। আগামী বৃহস্পতিবারের মধ্যে সিবিআইকে স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে হবে শীর্ষ আদালতে। আগামী বৃহস্পতিবার এই মামলার ফের শুনানির সম্ভাবনা।

রবিবারই আরজি কর মামলায় স্বতঃপ্রণোদিত ভাবে পদক্ষেপ করেছে সুপ্রিম কোর্ট। মঙ্গলবার জরুরি ভিত্তিতে সেই মামলারই শুনানি হয়েছে। এরই মধ্যে জানা গেল কলকাতা হাইকোর্ট থেকে আরজি কর মামলা স্থানান্তরিত হয়েছে সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত জানিয়েছে, সিবিআই বৃহস্পতিবারের মধ্যে স্ট্যাটাস রিপোর্ট দেবে এবং তারপর ন্যাশনাল টাস্ক ফোর্স গঠন করা হবে। চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখবে তারা।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টার কিছু পরে সুপ্রিম কোর্টে বসল প্রধান বিচারপতির বেঞ্চ। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির এজলাসে উপস্থিত রয়েছেন আইনজীবী কপিল সিব্বল, অভিষেক মনু সিংভি-সহ অন্য আইনজীবীরা। সলিসিটর জেনারেল তুষার মেহতাও রয়েছেন এজলাসে।
মামলার শুনানিতে প্রধান বিচারপতি বলেন, “এটা নির্দিষ্ট কোনও ঘটনা নয়। আমরা দেশ জুড়ে চিকিৎসকদের নিরাপত্তা বিষয়টি নিয়ে আলোচনা করব। চিকিৎসকরা যাতে নিরাপদে কাজ করতে পারেন সেই দিকটি নিশ্চিত করা দরকার।”
প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় প্রশ্ন করেন, মহিলারা নিরাপদে কাজে যেতে না পারলে, সমাজে সবার অধিকার থাকবে কী ভাবে? তাঁর মন্তব্য, “মৃতার নাম ও ছবি ছড়িয়ে পড়ার ঘটনায় আমরা খুবই উদ্বিগ্ন। বিভিন্ন সংবাদমাধ্যমে দেখানো হচ্ছে।”
প্রধান বিচারপতি এদিন কড়া সুরে বলেন, প্রিন্সিপাল কী করছিলেন? এফআইআর করা হয়নি কেন! বাবা-মায়ের হাতে মৃতার দেহ তুলে দিতে এত দেরি হল কেন? পুলিশ কী করছিল, গুরুতর অপরাধ হয়েছে। হাসপাতালের মতো জায়গায় অপরাধ সংঘটিত হয়েছে সবাই কী করছিল, প্রশ্ন তোলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়।
পাশাপাশি প্রিন্সিপাল আর জি কর থেকে ইস্তফা দেওয়ার পরে কী করে তাঁকে অন্য কলেজে পুনর্বহাল করা হয়, তাছাড়া কী করে হাসপাতাল ভাঙচুর করতে দুষ্কৃতীরা ঢুকল, সেই প্রশ্নও তোলা হয়েছে শীর্ষ আদালতে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*