সিবিআই আরজি করের ঘটনাস্থলের আর্টিফিশিয়াল ম্যাপ তৈরি করছে থ্রি ডি ম্যাপিং যন্ত্রের সাহায্যে

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজিকর হাসপাতালে তরুণী চিকিৎসকে নৃশংসভাবে হত্যার ঘটনায় কলকাতা হাই কোর্টের নির্দেশে ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে সিবিআই। জানা যাচ্ছে এবার বগটুই, সন্দেশখালির মতোই থ্রি ডি ম্যাপিং যন্ত্রের সাহায্যে আরজি কর হাসপাতালে ঘটনাস্থলের আর্টিফিশিয়াল ম্যাপ তৈরি করছে সিবিআই।
শুক্রবার সকালে সিবিআইয়ের ১০ জনের একটি দল ফের আরজি কর হাসপাতালে যায়। সেখানে আরও একবার ঘুরে দেখেন ঘটনাস্থল। বেশ কিছু প্রয়োজনীয় সাক্ষ্যপ্রমাণ সংগ্রহ করেন।
সূত্রের খবর, থ্রি ডি ম্যাপিংয়ের মতো অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে ঘটনার একটা সম্ভাব্য ভিডিও তৈরি করা সম্ভব হয়। এমন ভিডিও তৈরি করা সম্ভব হলে তদন্তে সুবিধা হবে বলেই মনে করছেন তদন্তকারীরা।
প্রসঙ্গত, গত শুক্রবার আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসকে ধর্ষণ করে খুন করার ঘটনা সামনে আসতেই উত্তাল হয়ে পরে রাজ্য সহ গোটা দেশ। এরপরই তদন্তের দায়িত্বভার কেন্দ্রীয় সংস্থার হাতে তুলে দেওয়ার জন্য কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়। এরপরই গত মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এই ঘটনার দায়িত্বভার তুলে দেয় সিবিআইয়ের হাতে। তারপরই ওইদিন বিকেলেই টালা থানায় গিয়ে আরজি কর হাসপাতালে ওই ঘটনা সংক্রান্ত সব নথি পুলিশের কাছ থেকে সংগ্রহ করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বৃহস্পতিবার প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষ-সহ কলেজের তিন আধিকারিককে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন দুপুর তিনটে নাগাদ ডাঃ সন্দীপ ঘোষকে সল্টলেকের একটি জায়গা থেকে সিজিও কমপ্লেক্সে
জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*