স্বপ্নিলের স্বপ্ন হলো পূরণ, পদক জিতে গর্বিত করলো ভারতকে

Spread the love

অমৃতা ঘোষ :- ভারতকে এবার অলিম্পিক্সে তৃতীয় পদক জেতালো ভোপালের স্বপ্নিল কুসালে। শুটিং থেকে ব্রোঞ্জ পদক এনে দিলেন তিনি। বৃহস্পতিবার দুপুরে তিনি থ্রি পজিশন ৫০ মিটার রাইফেল ইভেন্টে পদক আনলেন। তিনি শুরু থেকেই দাপটের সঙ্গে গুলি ছুড়ছিলেন। তিনি একজন আত্মবিশ্বাসী শুটার অবশ্যই।

পদক জয়ী স্বপ্নিল গতকাল সপ্তম স্থানে থেকে ফাইনালে উঠেছিলেন। তারপর থেকেই সারা দেশ তাঁর দিকে তাকিয়ে ছিল। সেই স্বপ্ন পূরণ করলেন ২৬ বছরের এই শুটার। তাঁকে দেখে একবারও মনে হয়নি তিনি প্রথম অলিম্পিক্সে নেমেছেন।
স্বপ্নিলের আইডল হলেন এম এস ধোনি। তিনি মধ্য রেলওয়ের টিকিট কালেক্টর। গতকালই জানিয়েছিলেন, ফাইনাল ইভেন্টেও ধোনির মতো ঠাণ্ডা মাথা রেখে বাজিমাত করতে চান। স্বপ্নিল এগোচ্ছিলেন সোনার জন্য, কিন্তু তিনি যখন সেটি হারালেন, কোনও একটি পদকের জন্য মরিয়া ছিলেন। সেই লক্ষ্যে সফল হলেন আজ এই শুটার। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ তাঁকে টুইট করে অভিনন্দন জানান।


স্বপ্নিল কোথা থেকে উঠে এসেছেন, তাঁর গোড়া কোথায়, তাঁর পরিবার, তাঁর প্রেরণা কে, এই প্রশ্নে তরুণ শুটার জানিয়েছেন, ‘‘ধোনি আমার পছন্দের ব্যক্তিত্ব। ওঁর মানসিকতা আমাকে বিশেষভাবে টানে। কারণ টেনশনের মুহূর্তে যেভাবে মাথা ঠাণ্ডা রাখে ধোনি, সেটাই আমাকে বরাবর আকর্ষণ করে। আমিও শুটিংয়ের সময় ধোনিকে অনুসরণ করি।’’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*