৭ডিজিটের কল রিসিভ করলে নিমিষেই হয়ে যাচ্ছে ব্যাংক অ্যাকাউট ফাঁকা..সতর্ক করল লালবাজার

Spread the love

অমৃতা ঘোষ :- ফোন এ কথা বললেই কয়েক মিনিটের মধ্যে ফাঁকা হয়ে যাচ্ছে গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্ট। আধুনিক ভারতে এ কি দূর্গতি ? যেখানে অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে আজ ভারত ডিজিটাল ইন্ডিয়াতে পরিণত হয়েছে সেখানে এমন ঘটনা ঘটছে, আর কেনই বা ঘটছে, তা অবাক করার মতোই বিষয়।
ভুয়ো কিছু কল করে গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্ট খালি করার পরিকল্পনা করছে কিছু ব্যাংক জালিয়াতি চক্র। হ্যাঁ, অনায়াসে আপনার ব্যাংক অ্যাকাউন্ট খালি হয়ে যেতে পারে যদি ঐ ৭ ডিজিট এর ফোন নম্বর টা রিসিভ করা হয়, এমন টাই জানাচ্ছেন লালবাজার থানার সাইবার সেকশন। বেলারুশ, সার্ভিয়া, লাতভিয়া, তানজানিয়ার মতো বাইরের দেশ থেকে নানা রকম ভাবে কল করে প্রলোভন এর ফাঁদে ফেলে ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করা হচ্ছে। এমনই কয়েকটি নাম্বার দিয়ে সতর্ক করলো ভারতের সর্ব বৃহৎ ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া।
ডিজিটাল ইন্ডিয়া হওয়াতে আজ ভারত সবদিক দিয়ে সমান ভাবে এগিয়ে চলছে, তাই আধুনিক ভারতে সবকিছুই সহজ হয়েছে ডিজিটাল পদ্ধতিতে। স্মার্ট ফোনের সাহায্যে আমরা অতি সহজেই টাকা পয়সা লেনদেন, টাকা ব্যাংকে জমা দেওয়া, ব্যাংক থেকে তোলা সবই করতে পারি যেকোনো জায়গা থেকেই।আজকের দিনে ঘণ্টার পর ঘণ্টা ব্যাংক এ গিয়ে দাঁড়িয়ে লাইন দিতে হয় না। ব্যাঙ্কিং ব্যবস্থা যত আধুনিকতায় পৌঁছাচ্ছে ততই রিস্ক ফ্যাক্টর সামনে এসে দাঁড়াচ্ছে। তাই ডিজিটাল নির্ভরতার সাথে সাথে ব্যবহারের ওপর সতর্কতাও প্রয়োজন। আর এমনটাই সতর্ক করলো লালবাজার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*