অবিরাম বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণে নাই দেখা ..

Spread the love

রোজদিন ডেস্ক : – উত্তরবঙ্গে বর্ষার অনুপ্রবেশের সাথে সাথেই শুরু হয়েছে দুর্দশা। অবিরাম বৃষ্টি ধারায় প্লাবিত হয়ে চলেছে উত্তর বঙ্গ। তার সঙ্গে হাওয়া অফিসের লাল, কমলা, হলুদ সতর্কতায় নাভিশ্বাস উঠেছে উত্তর বঙ্গ বাসীর।
বানভাসি জলপাইগুড়ি জেলার অধিকাংশ গ্রাম। একেই বৃষ্টিতে ফুলে উঠেছে তিস্তা নদী, তার ওপর তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে। ভাসছে কোচ বিহারও।
উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির বেশি সম্ভাবনা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে।
সক্রিয় মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের পুরুলিয়া থেকে কাঁথির উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে রথযাত্রার দিনে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷
উত্তরবঙ্গে আজ, শনিবারও অতিভারী বৃষ্টির সতর্কতা উপরের দিকের পাঁচ জেলায়। শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। উত্তর দিনাজপুরেও শনিবার ও রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা সামান্য কমতে পারে।
কলকাতায় মূলত মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।
আজ, শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৭ থেকে ৯৩ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*