অযোধ্যার রামমন্দিরের ছাঁদ ফুটো হয়ে পড়ছে গর্ভগৃহে জল, মন্দির নির্মাণে কি রয়ে গেল ঘাটতি?

Spread the love

রোজদিন ডেস্ক :- উদ্বোধনের ছমাসের মধ্যেই বেহাল দশা! ছাঁদ ফুটো হয়ে জল পড়ছে রামমন্দিরের গর্ভগৃহে। যেখানে রামলালা অধিষ্ঠিত রয়েছেন। সংবাদ মাধ্যম কে এ কথা জানালেন মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস।
প্রধান পুরোহিত জানিয়েছেন, মন্দিরের গর্ভগৃহে বসেছে রামলালার মূর্তি। প্রথম বৃষ্টিতেই সেই মন্দিরের ছাদ চুঁইয়ে জল ঝরছে। তাঁর আরও আর্জি, “বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা দরকার। কী সমস্যা হচ্ছে সেটা জানা প্রয়োজন। এটা খুব জরুরি, কারণ, মন্দির থেকে জল বের হওয়ার কোনও জায়গা নেই।” প্রধান পুরোহিতের আশঙ্কা, এখনই উপযুক্ত ব্যবস্থা না নিলে বৃষ্টি বাড়লে মন্দিরে প্রার্থনা করার জায়গা পাওয়া যাবে না। অযোধ্যায় রামমন্দির তৈরিতে কোটি-কোটি টাকা খরচ হয়েছে। বহু ইঞ্জিনিয়ার কাজ করেছেন মন্দির তৈরিতে। তার পরেও কীভাবে এ ঘটনা ঘটল, তা ভেবে বিস্মিত আচার্য সত্যেন্দ্র দাস।
ছাঁদ চুইয়ে জল পড়ার কথা স্বীকার করে নিয়েছেন শ্রী রামমন্দির কনস্ট্রাকশন বোর্ডের প্রধান নৃপেন মিশ্রও। তাঁর কথায়, “আমি অযোধ্যায় আছি। ছাঁদ চুইয়ে জল পড়তে দেখেছি। তবে শিখর তৈরির কাজ চলছে। সেই কাজ শেষ হলে এই সমস্যা থাকবে না।”
তবে নির্মাণের ৬ মাসের মধ্যে এহেন বেহাল দশা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। তাদের প্রশ্ন, লোকসভা ভোটে রাম-আবেগকে ভোটবাক্সে কাজে লাগাতেই কি তড়িঘড়ি মন্দিরের কাজ শেষ করা হয়েছিল? তাই কি মন্দির নির্মাণে ফাঁকফোকর থেকে গিয়েছে। প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি এই রামমন্দিরের গর্ভগৃহে রামলালার প্রাণপ্রতিষ্ঠা করেছিলেন প্রধানমন্ত্রী। যাবতীয় আচার অনুষ্ঠান সম্পন্ন করে মন্দির উদ্বোধনও করেন তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*