এনডিএ সরকার এক – দেড় বছরের বেশি টিকবেনা, ইন্ডিয়াই সরকার গঠন করবে : মমতা

Spread the love

রোজদিন ডেস্ক :- ২০২৪ এর লোকসভা ভোট শেষ হতে না হতেই ২০২৬ এর বিধান সভার প্রস্তুতি শুরু হয়ে গেছে কালীঘাটে। জয়ী তৃণমুল প্রার্থীদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ও লোকসভা কেন্দ্রগুলি থেকে সমস্ত প্রার্থীদের আহ্বান জানান এই বৈঠকে। কেন্দ্র ধরে ধরে যাঁরা ভালো ফলাফল করেছেন তাঁদের প্রসংশা করেছেন তিনি।
তৃণমুলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বৈঠক শুরু করেন।

বৈঠকে সিদ্ধান্ত হয় তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় লোকসভার দলনেতা ও ডেরেক ওব্রায়েন রাজ্যসভার দলনেতা, কাকলি ঘোষ দস্তিদার লোকসভার উপদল নেতা ও সাগরিকা ঘোষ রাজ্যসভার উপদল নেতা, কল্যাণ বন্দ্যোপাধ্যায় লোকসভার মুখ্য সচেতক ও নাদিমূল হক থাকছেন রাজ্য সভার মুখ্য সচেতক ।

শুধুমাত্র জয়ী সাংসদ দের নিয়েই এই বৈঠক নয়, উপস্থিত ছিলেন রাজ্যমন্ত্রী সভার অনেকে। উত্তর বঙ্গ থেকে কিছু জেলা সভাধিপতি দের আসতে দেখা গিয়েছে। ২৯জন জয়ী প্রার্থী ছাড়াও যাঁরা নির্বাচনে দাঁড়িয়ে ছিলেন তাদেরকেও ডাকা হয়েছে এই বৈঠকে। সম্ভবত কোন জায়গায় পিছিয়ে পরেছে, কেনই বা পিছিয়ে, আবার জয়ী কেন্দ্র গুলি সম্পর্কে আরও ওয়াকিবহল হওয়ার জন্যই এই বৈঠক।
বিজেপি অনেক চেষ্টা করেও তৃণমুল কে পরাস্ত করতে পারেনি। কেন্দ্র সহযোগিতার হাত বাড়ায়নি।১০০ দিনের কাজের টাকা কেন্দ্র আটকে দিয়েছে বলেও মুখ্যমন্ত্রী জানান।
জয়ী মহিলা সাংসদ দের বলেছেন আরো উৎসাহ নিয়ে কাজ করতে হবে, নিজের এলাকায় মন দিয়ে কাজ করতে হবে।
ইউসুফ পাঠান, রচনা ব্যানার্জী, শর্মিলা এঁদের নিয়ে ভুয়সী প্রসংশা করেন তিনি। ইউসুফ পাঠান কে জায়ান্ট কিলার বলেছেন।
সুজাত মন্ডল কেনো পরাজিত হল সে বিষয়ে খোঁজ নিতে বলেন জেলা অধিকারীক দের। তাঁর মুখে এও শোনা যায় কতদিন কেন্দ্রে সরকার টিকবে, সেটাই দেখার বিষয়।
আজ তৃণমুলের কাটা ছেঁড়া হচ্ছে কেন্দ্র গুলির ভবিষ্যত নিয়ে। ২৬ এর লড়াই এর পরিকল্পনা এখন থেকেই শুরু করে দিয়েছেন তৃণমুল সুপ্রিমো।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*