আজ ২১ জুলাই, ফিরে দেখা সেই রক্তাক্ত দিন.. এই উপলক্ষ্যে শহিদ সমাবেশের মিছিলের পথনির্দেশ

Spread the love

অমৃতা ঘোষ :- আজ তৃণমূলের একুশে জুলাইয়ের সমাবেশ। লোকসভা ভোট ও বিধানসভা উপনির্বাচনে ব্যাপক সাফল্যের পর প্রথম জন সমাবেশ একুশে জুলাই।

এই ২১ জুলাই উপলক্ষে ইতিমধ্যেই বিভিন্ন জেলা থেকে কলকাতায় এসে পৌঁছেছেন তৃণমূলের সমস্ত নেতা-কর্মীরা।

উদ্দীপনায় ভাসছে তৃণমূল কর্মীরা। তৃণমূলের এই মেগা সমাবেশের মঞ্চটি তিন ভাগে ভাগ করা হয়েছে। মূল মঞ্চটি দৈর্ঘ্যে ৫২ ফুট এবং প্রস্থে ২৪ ফুট। যেখানে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
সাংসদ-মন্ত্রী ও অতিথিরাও থাকছেন। মঞ্চের দ্বিতীয় ভাগ দৈর্ঘ্যে ৪৮ ফুট ও প্রস্থে ২৪ ফুট। যেখানে থাকবেন শহিদ পরিবারের সদস্যরা। তৃতীয় স্তরের দৈর্ঘ্যে ৪০ ফুট ও প্রস্থ ২৪ ফুট। যেখানে থাকবেন বিধায়ক, কাউন্সিলর ও দলীয় নেতারা। মঞ্চে ওঠার জন্য এবার তৈরি করা হয়েছে একটি র‍্যাম্প।

ইতিমধ্যে তৃণমূলের শহিদ সমাবেশের মূল মিছিলগুলির পথ নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। লালবাজার সূত্রে খবর, হাওড়া স্টেশন থেকে যে মিছিল আসবে, তা হাওড়া ব্রিজ — ব্রেবোর্ন রোড — নিউ CIT রোড — সেন্ট্রাল অ্যাভিনিউ — চাঁদনি চক —- এসএন ব্যানার্জি রোড হয়ে পৌঁছবে সভাস্থলে। অপরদিকে শ্যামবাজার থেকে আসা মিছিল সেন্ট্রাল অ্যাভিনিউ, চাঁদনি চক, এসএন ব্যানার্জি রোড হয়ে যাবে ধর্মতলায়।
দক্ষিণ কলকাতার মিছিল আশুতোষ মুখার্জি রোড, জওহরলাল নেহরু রোড হয়ে ধর্মতলার সভাস্থলে পৌঁছবে। আর শিয়ালদা থেকে আসা মিছিল এপিসি রোড, মৌলালি, এসএন ব্যানার্জি রোড হয়ে যাবে ধর্মতলায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*