আপাতত ৪২ জন চিকিৎসকের বদলির নির্দেশিকা বাতিল করা হল, ২৪ ঘন্টার মধ্যে সিদ্ধান্ত বদল রাজ্যের

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করের ঘটনায় যখন রাজ্য তথা গোটা দেশ উত্তাল, এমত পরিস্থিতিতে শুক্রবার ৪২ জন চিকিৎসককে বদলির নির্দেশ জারি করেছিল রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর। এই নির্দেশিকা দেখার পর থেকেই বিতর্কের দানা বাঁধতে থাকে। তারই মধ্যে সিদ্ধান্ত বদল করল রাজ্য।
২৪ ঘন্টার মধ্যে ওই সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হল। শনিবার এক সাংবাদিক বৈঠক করে রাজ্যের স্বাস্থ্যসচিব জানান, ৪২ জন চিকিৎসকের বদলি নিয়ে অনেক দিন আগে থেকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে সঠিকভাবে যাতে নির্দেশ দেওয়া হয় তার জন্য দেরি হয়েছে। তাও নির্দেশিকাটি বাতিল করা হয়েছে। যদিও এটার মধ্যে বিতর্কের কিছু নেই। আপাতত কাউকে এই মুহূর্তে বদলি করা হচ্ছে না।
প্রসঙ্গত, শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের এমন নির্দেশিকা ঘিরে আলোড়ন তৈরি হয়েছিল চিকিৎসক মহলে। নেপথ্যে শাসক দলের রাজনীতি দেখছিল বিজেপি। ঘটনার নিন্দায় সরব হয়ে ইউনাইটেড ডক্টর্স ফ্রন্ট অ্যাসোসিয়েশন। সংগঠনের তরফে এক্স হ্যান্ডেলে পোষ্ট করে অভিযোগ করা হয়, ”যারা প্রতিবাদ করেছিলেন সেই সব চিকিৎসকদের বদলি করা হয়েছে। তবে এভাবে শাস্তির ব্যবস্থা করা হলেও আমাদের ন্যায়বিচার ও নিরাপত্তার দাবিগুলোকে স্তব্ধ করতে পারবে না। আমরা আমাদের লড়াইয়ে ঐক্যবদ্ধ এবং দৃঢ়প্রতিজ্ঞ।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*