আবহাওয়ার ভোল বদল, বঙ্গে এবার ভারী বৃষ্টির পূর্বাভাস..

Spread the love

রোজদিন ডেস্ক :- রাজ্য জুড়ে বাড়ছে অতিবৃষ্টির সম্ভাবনা। আপাতত সেই পরিস্থিতি বজায় থাকবে পশ্চিমবঙ্গে। হঠাৎই আবহাওয়ার ভোল বাদল।আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী সাতদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি বাড়বে আগামীকাল। বুধবার ভারী বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক এলাকা।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলে নিম্নচাপ রয়েছে। পাশাপাশি সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা। যার জেরে রাজ্য জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ মঙ্গলবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির অধিক সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়া জেলায়।

বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ায়। এরপর বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম বর্ধমান ও বীরভূমে। শুক্রবার দিন ভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায়।

আজ থেকে টানা সাতদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর। ওদিকে বঙ্গোপসাগরে ফুঁসছে নিম্নচাপ। যার জেরে উত্তাল সমুদ্র। সোমবারের পর আজও মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর প্রবল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। আজ কলকাতা ও তার সংলগ্ন এলাকার আকাশ সাধারণত মেঘলা থাকবে। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। জারি হয়েছে কমলা সতর্কর্তা। বাকি জেলাগুলিতেও বৃষ্টি চলবে। বুধবারও একই রকম থাকবে আবহাওয়া।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*