আরজি করের ঘটনার প্রভাব পড়লো কলকাতার অন্যান্য মেডিক্যাল কলেজ গুলোতে

Spread the love

 চিরন্তন ব্যানার্জি :-     আরজিকরে তরুণী চিকিৎসককে নৃশংসভাবে খুনের ঘটনার প্রভাব পড়ল কলকাতার অন্যান্য মেডিক্যাল কলেজ ও হাসপাতাল গুলোতে। আজিকরের পাশাপাশি কলকাতা মেডিক্যাল, ন্যাশনাল মেডিক্যাল, সাগর দত্ত মেডিক্যাল সহ রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কর্মবিরতি শুরু করেছেন ডাক্তারি পড়ুয়া ও জুনিয়র চিকিৎসদের একাংশ। এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন শিশুমঙ্গল হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা।

শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে মিছিল শুরু করেছেন আরজি করের জুনিয়র চিকিৎসকেরা। এক চিকিৎসক বলেন, ‘‘আমাদের কোনও নিরাপত্তা নেই এখানে। গত দিনের ঘটনার পর আমরা ভয়ে আছি। আমাদের পরিবার চিন্তায় আছেন। আমাদের এক জনকে হাসপাতালের মধ্যে ধর্ষণ করে খুন করে ফেলে দেওয়া হল। তার পরেও কী ভাবে আমরা এই হাসপাতালে কাজ করব?’’ আরজি করে আন্দোলনরত এক তরুণী চিকিৎসক বলেছেন, ‘‘রাতে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে। রাতে হাসপাতালের মধ্যে এক জন চিকিৎসক কী ভাবে ধর্ষিতা হলেন? নিরাপত্তা তা হলে কোথায়?’’
এদিন সকালে আরজিকর থেকে মিছিল করে শ্যামবাজার দিকে যায় আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা।
অন্যদিকে, ইতিমধ্যেই আরজিকরে রোগীদের ভিড় বাড়তে শুরু করেছে, কিন্তু জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি থাকায় পরিছেবায় সমস্যা হচ্ছে। যদিও জরুরি বিভাগের পরিষেবা চালু আছে বলেই জানাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। এর পাশাপাশি হাসপাতাল চত্বরেও বাড়ানো হলো পুলিশি নিরাপত্তা। অর্থাৎ পরিস্থিতি হাতের বাইরে না যায়, তাই আগেভাগেই প্রচুর পুলিশ মোতায়েন করা হলো হাসপাতাল চত্বরে।
জানা যাচ্ছে, শনিবার আরজি করের ঘটনার প্রতিবাদে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা বহির্বিভাগে জমায়েত করবেন। তারপর তাঁরা দুপুরে মিছিল করে মেডিক্যাল কলেজ থেকে আরজি করের যাওয়ার পরিকল্পনাও করছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*