ইন্ডিয়া জোটের সাফল্য, প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন রাহুল..

Spread the love

রোজদিন ডেস্ক :- সকাল ৮ টা থেকে শুরু হয়েছিল সারাদেশ জুড়ে লোকসভা ভোট গণনা।মোদী – শাহ ৪০০ পার করার শ্লোগান দিলেও বেলা যত গড়ায় ততই স্পষ্ট হয় NDA জোট ৩০০ ও পেরোতে পারছে না। কেন্দ্রে ৫৪৩ টি আসনের মধ্যে এখনও পর্যন্ত NDA ২৯৩, INDIA ২৩২ , বিজেপি ২৪০, কংগ্রেস ৯৯ টি তে এগিয়েছে।

বিজেপি একক ভাবে ম্যাজিক ফিগারে পৌঁছাতে পারল না। অন্যদিকে উল্লেখযোগ্য সাফল্য এলো ইন্ডিয়া জোট এর ।কংগ্রেস একাই ১০০ টি আসন পেলো। আর জোট ও পেলো ২৫০ টির কাছাকাছি আসন।

বিজেপি ম্যাজিক ফিগার না পাওয়ায় এবং ইন্ডিয়া জোটের প্রশংসনীয় সাফল্যে রাহুল গান্ধী সাংবাদিক বৈঠকে বলেন , “প্রধানমন্ত্রীর আর নৈতিক ভাবে পদে থাকা উচিত না।”

২০২৪ এর ভোটে যে মোদী ঝড় অনেকটাই ফিকে হয়েছে, তার একটা ইঙ্গিত মিলেছিল আগেই। কার্যত সমস্ত বুথ-ফেরত সমীক্ষাকে মিথ্যে প্রমাণ করে দেশজোড়া ভাল ফল করেছে ইন্ডিয়া জোট। সেই হাওয়ায় এবার বিপাকে পড়লেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসীতে জিতলেন এবারেও। কিন্তু যেখানে আগের দুই দফায় তিন লক্ষের কাছাকাছি ভোটে জিতেছিলেন মোদী, সেখানে এই দফায় লোকসভা নির্বাচনের গণনায় শুরু থেকেই তেমন ব্যবধান বাড়াতে পারেননি মোদী। সমানে সমানে টক্কর দিয়েছেন অজয়। শেষে জয় ঘোষণা হতে দেখা যায়, মোদী পেয়েছেন ৬ লক্ষ ১২ হাজার ৯৭০ ভোট। পাল্টা কংগ্রেসের অজয় রাই পেয়েছেন ৪ লক্ষ ৬০ হাজার ৪৫৭ ভোট।

স্বয়ং প্রধানমন্ত্রী যেখানে মাত্র দেড় লক্ষ ভোটে জিতলেন, সেখানে তাঁর প্রতিদ্বন্দ্বী রাহুল গান্ধী রায়বরেলি ও কেরলের ওয়েনাড থেকে কার্যত ঝড় তুলে দিয়েছেন। শেষ খবর পাওয়া অবধি, রায়বরেলি থেকে ৩ লক্ষ ৮৮ হাজার ৭৪২ ভোটে বিজেপির দীনেশ সিংহের থেকে এগিয়েছেন রাহুল।

কেরলের ওয়েনড এবং উত্তরপ্রদেশের রায়বরেলি দু’জায়গাতেই বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছেন রাজীবপুত্র। ওয়ানড়ে জিতেছেন ৩ লক্ষ ৬৪ হাজার ৪২২ ভোটে। অন্যদিকে ৩ লক্ষ ৯০ হাজার ৩০ ভোটে জিতেছেন রায়বরেলিতে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*