এবারের বাজেট ‘নতুন উৎসাহের বাজেট’ দেশবাসীর উদ্দেশে বললেন প্রধানমন্ত্রী

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- মঙ্গলবার তৃতীয় মোদী সরকারের পূর্ণাঙ্গ বাজেট পেশ করলেন কেন্দ্রের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। বাজেটের প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাজেট শেষে দেশবাসীর উদ্দেশে ভাষণে দেশের প্রধানমন্ত্রী বলেন, “এটা নতুন সুযোগ, নতুন উৎসাহের বাজেট। দেশের জন্য নতুন সম্ভাবনার দুয়ার খুলে দেবে।” এই বাজেট দেশের সর্বস্তরের মানুষকে শক্তিশালী করবে বলেই উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, “এটি সমাজের সব শ্রেণিকে শক্তিশালী করবে। এই বাজেট দেশের গরিব মানুষ, গ্রাম এবং কৃষককে উন্নতির পথে নিয়ে যাবে।” মোদী তাঁর ভাষণে আলাদা করে বলেন মধ্যবিত্ত শ্রেণির কথা। তাঁর কথায়, “এই বাজেট নতুন মধ্যবিত্ত শ্রেণিকে শক্তি জোগাবে।” বাজেটে মহিলা এবং ছোট ব্যবসায়ীরাও উপকৃত হবে বলে আশাবাদী প্রধানমন্ত্রী।
এদিনের ভাষনে প্রধানমন্ত্রীর গলায় শোনা যায় কর্মসংস্থানের কথাও। দেশের অর্থমন্ত্রীর ঘোষণাকে উদ্ধৃত করে প্রধানমন্ত্রী বলেন, “কাজের বহু সুযোগ তৈরি হচ্ছে।” পাশাপাশি কর্মক্ষেত্রে প্রবেশ করা নতুন পেশাজীবীদের প্রভিডেন্ট ফান্ড বা ভবিষ্যনিধিতে বিশেষ সুবিধা দেওয়ার বিষয়টিও তাঁর ভাষনে উঠে আসে।
অন্যদিকে কেন্দ্রীয় বাজেটকে স্বাগত জানালেন, এনডিএ সরকারের অন্যতম দুই শরিক দল নীতীশ কুমারের জেডিইউ এবং চন্দ্রবাবু নায়ডুর টিডিপি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*