এশিয়া কাপে ভারতের দ্বিতীয় ম্যাচে রিচা ঘোষের রেকর্ড ব্রেক, দুর্দান্ত ইনিংসের নজির..

Spread the love

অমৃতা ঘোষ :- রবিবার এশিয়া কাপে ভারতের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আর আমিরশাহির বিরুদ্ধে রিচা ঘোষ ২২০.৬৮ স্ট্রাইকরেটে ২৯ বলে অপরাজিত ৬৪ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসে ছিল ১২টি চার এবং একটি ছক্কা। এটি টি২০-তে রিচার সর্বোচ্চ স্কোরের নজির। প্রথম বার এই ফর্ম্যাটে হাফসেঞ্চুরি হাঁকালেন রিচা। এশিয়া কাপে ভারতের কোনও উইকেটকিপার ব্যাটার প্রথম বার হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়লেন।
সেই সঙ্গে রিচা গড়েছেন আরও একটি বিশেষ নজির। ছাপিয়ে গিয়েছেন ঋষভ পন্তকে। রিচা ঘোষ ২০ বছর ২৯৭ দিন বয়সে এদিন টি-টোয়েন্টিতে হাফসেঞ্চুরি হাঁকানো সর্বকনিষ্ঠ ভারতীয় উইকেটরক্ষক হয়েছেন। এর আগে পন্ত ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১ বছর ৩০৬ দিন বয়সে হাফসেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এদিন পন্তের চেয়ে কম বয়সে আন্তর্জাতিক টি২০ ম্যাচে ভারতের উইকেটরক্ষক ব্যাটার হিসাবে হাফসেঞ্চুরি হাঁকালেন।
রিচার সৌজন্যেই ৫ উইকেটে ২০১ রানের পাহাড় গড়ে ভারত। শেষ ওভারের শেষ পাঁচ বলে টানা পাঁচটি বাউন্ডারি হাঁকান রিচা। ভারত এই প্রথম বার মহিলাদের টি২০-তে ২০০ রানের গণ্ডি টপকাল। এর আগে এই নজির তাদের ছিল না। ভারতের আগের সেরা টোটাল ছিল ২০১৮ সালে। মুম্বইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ উইকেটে ১৯৮ রান করেছিল তারা। সেই সঙ্গে এশিয়া কাপের ইতিহাসে কোনও টিমের করা সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন হরমনপ্রীত কৌররা।
এদিন রিচা ছাড়াও হাফসেঞ্চুরি হাঁকান হরমনপ্রীত। ৪৭ বলে ৬৬ করেন ভারত অধিনায়ক। ডাম্বুলায় সেই রান তাড়া করতে নেমে ইউএই-র ব্যাটিং বিপর্যয় ঘটে। ৭ উইকেটে হারিয়ে মাত্র ১২৩ রান করে সংযুক্ত আরব আমিরশাহি। ৭৮ রানে তারা ম্যাচটি হেরে বসে থাকে।
মহিলাদের এশিয়া কাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। রবিবার দ্বিতীয় ম্যাচে তারা জিতল সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে। এই জয় হরমনপ্রীতদের পৌঁছে দিল এশিয়া কাপের শেষ চারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*