ওমান উপকূলে তেলের ট্যাঙ্কার ডুবে দুর্ঘটনা, এই ঘটনায় ১৩ ভারতীয়-সহ ১৬ জন ক্রু সদস্য নিখোঁজ…

Spread the love

রোজদিন ডেস্ক : – ওমান উপকূলে তেলের ট্যাঙ্কার ডুবে দুর্ঘটনা ঘটল। এই ঘটনায় ১৩ ভারতীয়-সহ ১৬ জন ক্রু সদস্য নিখোঁজ বলে জানা গিয়েছে। মঙ্গলবার এই ঘটনার কথা জানা গিয়েছে। নিখোঁজদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। শুরু হয়েছে উদ্ধারকাজ।

জানা গিয়েছে, তেলের ট্যাঙ্কারে ১৩ জন ভারতীয় এবং ৩ জন শ্রীলঙ্কার বাসিন্দা ছিলেন। সোমবার দুকমের ওমানি বন্দরের কাছে রাস মাদরাকা থেকে ২৫ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে জাহাজটি ডুবে যায়।

ট্যাঙ্কারটি এডেনের ইয়েমেনি বন্দরের দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। ওমানের মেরিটাইম সিকিউরিটি সেন্টারের পক্ষ থেকে জানানো হয়েছে, তেলের ট্যাঙ্কারটি উল্টে গিয়ে ডুবে গিয়েছে। তবে ট্যাঙ্কার থেকে তেল সমুদ্রে পড়েছে কি না, তা স্পষ্ট নয়।
জানা গিয়েছে, ট্যাঙ্কারটি ২০০৭ সালে তৈরি করা হয়েছিল। এটি ১১৭ মিটার লম্বা। এই ধরনের ছোট ট্যাঙ্কারগুলি সাধারণত সমুদ্রপথে কম দূরত্বে যাওয়ার জন্য ব্যবহার করা করা হয়।

চলতি মাসেই বিদেশের মাটিতে দুর্ঘটনার কবলে পড়েছিলেন ভারতীয়রা।ধসের কারণে নেপালে নদীতে ভেসে যায় দুটি যাত্রীবাহী বাস। তাতে কয়েক জন ভারতীয়র মৃত্যু হয়। নেপালের চিতওয়ান জেলার নারায়ণঘাট-মুগলিং সড়কের পাশে সিমালতাল এলাকায় ধস নামে। বিশাল ধসের ধাক্কায় যাত্রীবাহি দুটি বাস ত্রিশূলী নদীতে পড়ে ভেসে যায়। বাস দুটিতে ৬৫ জন যাত্রী ছিলেন। একটি বাস বীরগঞ্জ থেকে কাঠমান্ডু যাচ্ছিল। সেই বাসেই ছিলেন ওই ভারতীয়রা। অবিরাম বৃষ্টির কারণে ধসের আশঙ্কায় নারায়ণঘাট-কাঠমান্ডু সড়কটি ১৫ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও ওই রাস্তায় বাস কেন নিয়ে যাওয়া হল তা নিয়ে প্রশ্ন উঠেছে। বৃষ্টির জেরে বিভিন্ন স্থানে ভূমিধসের ঘটনা ঘটছে, যার কারণে দেশটির বেশ কয়েকটি রাস্তা ও জাতীয় সড়ক বন্ধ হয়ে গিয়েছিল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*