কেরলে আটকে বাংলার ২৪২ জন পরিযায়ী শ্রমিক। ১৫৫ জনের সঙ্গে যোগাযোগ করা হয় সরকারের তরফে

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- ভূমিধসে বিপর্যস্ত কেরলের ওয়েনাড়ে আটকে আছেন বাংলার বহু পরিযায়ী শ্রমিক। গতকাল রাজ্যের তরফে কয়েকজনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে। বাকিদের সঙ্গে আজ যোগাযোগ করার চেষ্টা করবে রাজ্য। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশে আজ ওয়েনাড়ে যাচ্ছেন দুই তৃণমূল সাংসদ সাকেত গোখলে এবং সুস্মিতা দেব।
সূত্রের খবর, কালপেট্টা অঞ্চলের একটি চা বাগানে কাজ করতেন ৬০০ জন পরিযায়ী শ্রমিক। তাঁরা প্রধানত পশ্চিমবঙ্গ ও অসমের। কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের অধিকাংশেরই কোনও খোঁজ নেই। কেউ কেউ সতর্কতা শুনে নিরাপদ জায়গায় চলেি গিয়েছিলেন। কিন্তু অধিকাংশই থেকে যান। তাঁরা কী অবস্থায় কোথায় আছেন, বলা কঠিন। ৬০০ জন পরিযায়ী শ্রমিকদের মধ্যে ২৪২ জন বাংলার পরিযায়ী শ্রমিক। এদের কারও বাড়ি আলিপুরদুয়ারে, কারও জলপাইগুড়িতে, কারও বা দার্জিলিং জেলায়। কেউ থাকতেন উত্তর দিনাজপুরে, কেউ বা দক্ষিন দিনাজপুরে। কারও কারও বা বাড়ি মালদা ও মুর্শিদাবাদে। আবার কেউ কেউ বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বাসিন্দা।
বৃহস্পতিবার বিধানসভায় মন্ত্রী মলয় ঘটক জানিয়েছেন, ওয়েনাড়ে বাংলার ২৪২ জন পরিযায়ী শ্রমিক আটকে আছেন। রাজ্যের তরফে ১৫৫ জনের সঙ্গে যোগাযোগ করা গেছে। আজ বাংলার পরিযায়ী শ্রমিকদের সঙ্গে দেখা করবেন তৃণমূলের প্রতিনিধি দল।
প্রসঙ্গত, মঙ্গলবার ভয়াবহ ভূমিধসের জেরে ওয়েনাড়ে আরও বাড়ল মৃতের সংখ্যা। কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ জানিয়েছেন, এ পর্যন্ত ৩০৮ জনের মৃত্যু হয়েছে। আহত দুই শতাধিকের চিকিৎসা চলছে হাসপাতালে। উদ্ধারকাজের চতুর্থ দিনেও ভারি বৃষ্টি হচ্ছে। তা উপেক্ষা করেও জোরকদমে চলছে উদ্ধারকাজ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*