কোন কোন চিকিৎসকরা কাজে যোগ দিলেন না রিপোর্ট তলব রাজ্য স্বাস্থ্য দফতরের

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

কোন কোন জুনিয়র চিকিৎসকরা কাজে যোগ দিলেন না, এবার তা খতিয়ে দেখবে স্বাস্থ্য ভবন। বৃহস্পতিবার মেডিক্যাল কলেজগুলির কাছে কাজে যোগ দেওয়া জুনিয়র ডাক্তারদের তালিকা চাইল রাজ্য। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে রাজ্যের সব হাসপাতালকে জরুরি ভিত্তিতে নির্দেশ পাঠিয়ে বলা হল, দুপুর ২টোর মধ্যে জমা দিতে হবে ওই সংক্রান্ত রিপোর্ট।
সুপ্রিম কোর্টের নির্দেশেও ওঠেনি কর্মবিরতি। বরং বেশকিছু দাবি নিয়ে স্বাস্থ্য ভবনের সামনে ধর্নায় বসেছেন তাঁরা। সুপ্রিম কোর্টের নির্দেশের ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও কাজে যোগ দেননি কেউ। এই আবহেই এবার স্বাস্থ্য ভবন জানিয়ে দিল, কারা কাজে আসছেন আর কারা আসছেন না, অবিলম্বে জমা দিতে হবে সেই সংক্রান্ত রিপোর্ট।
রাজ্যের সব হাসপাতাল কর্তৃপক্ষকেই ওই নির্দেশ পাঠানো হয়েছে। সুপ্রিম কোর্টের ৯ সেপ্টেম্বরের নির্দেশের প্রসঙ্গ উল্লেখ করে স্বাস্থ্য ভবনের তরফে বলা হয়েছে, দুপুরের মধ্যে একটি নির্দিষ্ট ফর্মে ওই পরিসংখ্যান নথিভুক্ত করতে হবে। অর্থাৎ এ বার কোন কোন জুনিয়র ডাক্তার কাজে আসছেন না, তার হিসাব রাখতে চাইছে রাজ্য। যদিও স্বাস্থ্য ভবনের দাবি, এটি একটি নিয়মমাফিক প্রক্রিয়া মাত্র। এর সঙ্গে চলমান আন্দোলনের কোনও সম্পর্ক নেই। এ বিষয়ে আন্দোলনকারী চিকিৎসকদের প্রশ্ন করা হলে তাঁরা অবশ্য কোনও মন্তব্য করেননি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*