চাকরি হারাচ্ছেন হাসিনা ঘনিষ্ঠ কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে প্রেস সচিব রঞ্জন সেন

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

পদচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপদূতাবাসে প্রথম প্রেস সচিব হিসাবে নিয়োগ পেয়েছিলেন রঞ্জন সেন। এবার জমানা বদলের সঙ্গে সঙ্গে চাকরী হারাচ্ছেন তিনি।

পদচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপদূতাবাসে প্রথম প্রেস সচিব হিসাবে নিয়োগ পেয়েছিলেন রঞ্জন সেন। এবার জমানা বদলের সঙ্গে সঙ্গে চাকরি হারাচ্ছেন তিনি। সূত্রের খবর, রঞ্জনের চুক্তি বাতিল করছে জনপ্রশাসন মন্ত্রক। রবিবারই তাঁকে অবিলম্বে ঢাকায় ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এ বিষয়ে একাধিকবার যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি প্রেস সচিব রঞ্জন সেন।
শেখ হাসিনা জমানায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের সহযোগিতায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর তিন বছরের চুক্তিতে কলকাতাস্থিত বাংলাদেশ উপদূতাবাসে প্রেস সচিব পদে যোগ দেন। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর তাঁর মেয়াদ পূর্ণ হওয়ার কথা ছিল। কিন্তু গত ১৩ জুন ফের দুই বছরের জন্য রঞ্জনের কার্যকালের মেয়াদ বাড়ায় জনপ্রশাসন মন্ত্রক। কিন্তু গত ৫ আগস্ট শেখ হাসিনা জমানার পতনের সঙ্গে সঙ্গেই রঞ্জনের কর্মজীবনের আয়ু নিয়ে জল্পনা শুরু হয়।
উল্লেখ্য, রঞ্জন সেন সাংবাদিক মহলে আওয়ামী লীগের কট্টর সমর্থক হিসাবেই পরিচিত ছিলেন। তিনি পিআইবি থেকে সাংবাদিকতায় পোস্ট গ্রাজুয়েট করার পাশাপাশি দিল্লির আইআইএমসি থেকে ডেভেলপমেন্ট সাংবাদিকতায় ডিপ্লোমা ডিগ্রিধারী রঞ্জন বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমের সঙ্গে যুক্ত ছিলেন। দৈনিক সংবাদ, একুশে টেলিভিশন, এটিএন নিউজ, দেশ টিভি, বাংলাদেশ সংবাদ সংস্থা ও সাপ্তাহিক বিচিত্রায় কাজ করেছেন।
প্রসঙ্গত, মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে শেক হাসিনা জমানায় যাঁদের চুক্তিভিত্তিক নিয়োগ করা হয়েছিল, তাঁদের চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে কোপ পড়তে চলেছে রঞ্জনের উপরেও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*