চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষ হতেই, অধ্যক্ষের ঘরে তালা ঝুলিয়ে দিলেন পড়ুয়ারা, পোড়ানো হল কুশপুতুল

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের পদত্যাগী অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এবার আন্দোলনে নামলেন কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের পডুয়াদের একাংশ। উল্লেখ্য, আন্দোলনের চাপেই সোমবার সকালে আরজিকর মেডিক্যাল কলেজে ও হাসপাতাল থেকে পদত্যাগ করেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তারপরই একবেলার মধ্যে বিকালে তাঁকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষর পদে পাঠানো হয়। সেই খবর পার্কসার্কাসের মেডিক্যাল কলেজে পৌঁছাতেই সন্ধ্যা থেকে কলেজ চত্বরে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করেছেন হাসপাতালের পডুয়াদের একাংশ। এরপরই তালা ঝোলানো হয়েছে অধ্যক্ষের জন্য নির্ধারিত ঘরে। আন্দোলনকারী পড়ুয়াদের দাবি, কোনও অবস্থাতেই তাঁরা কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ হিসাবে সন্দীপকে মেনে নেবেন না।
প্রসঙ্গত, আজই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছিলেন, “উনি জানিয়েছেন, মানসিকভাবে খুবই বিপর্যস্ত। আরজিকরের প্রিন্সিপালের পদ থেকে পদত্যাগ করতে চান। ওঁকে আমরা অন্য কোথাও পাঠাব।” তারপরই বিকেলেই ন্যাশনাল মেডিক্যাল কলেজে প্রিন্সিপালের দায়িত্ব বহাল করা হয়েছে তাঁকে। এদিন সন্ধেয় নতুন করে এই বিজ্ঞপ্তি জারির পরেই আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের কুশপুতুল পোড়ান আন্দোলনরত ডাক্তাররা।
অন্যদিকে, কলকাতা ন্যাশনাল মেডিক্যালে যিনি অধ্যক্ষ ছিলেন, সেই অজয়কুমার রায়কে বদলি করা হল স্বাস্থ্য ভবনে। সেখানে তিনি ওএসডি হিসাবে কাজ করবেন। সেই পদ অধ্যক্ষের পদমর্যাদারই।
আর আরজি কর মেডিক্যাল কলেজের প্রিন্সিপালের দায়িত্ব দেওয়া হয় ডাক্তার সুহৃতা পালকে। ঘটনাচক্রে, তিনি এত দিন স্বাস্থ্যভবনের ওএসডি পদে ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*