জেএনএম হাসপাতাল ৪০ জন ছাত্রকে বহিষ্কার করলো

Spread the love

 

রোজদিন ডেস্ক:-

এবার ‘ সিন্ডিকেট’ চালানোর অভিযোগে ৪০ জন ছাত্রকে বহিষ্কার করল কল্যাণী জেএনএম হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ৪০ জন ছাত্রকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। ওই ৪০ জন ছাত্রকে হস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁরা ৬ মাসের জন্য পরীক্ষা ও তদন্ত সংক্রান্ত বিষয় বাদে কলেজের পাঠনপাঠনে যুক্ত থাকতে পারবেন না। এই ছাত্রদের কলেজে প্রবেশের অনুমতি দেওয়া হবে, তবে হস্টেল এবং হাসপাতালে নয়, শুধুমাত্র পরীক্ষায় উপস্থিত হতে। এছাড়া অ্যান্টি-র‌্যাগিং কমিটি এবং অভ্যন্তরীণ অভিযোগ কমিটি বা কোনও বিশেষ তদন্ত কমিটির তদন্তের মুখোমুখি হতে হবে এই পড়ুয়াদের।
বৃহস্পতিবার কল‌্যাণী জেএনএম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের অধ‌্যক্ষের উপস্থিতিতে কলেজ কাউন্সিলের মিটিং হয়। সেখানেই এই ৪০ জন মেডিক‌্যাল পড়ুয়ার বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সর্বসম্মতিক্রমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বা গণতান্ত্রিকভাবে নির্বাচিত ছাত্র সংগঠন গঠন না হওয়া পর্যন্ত ছাত্র কল্যাণ কমিটি ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এই ৪০ জন পড়ুয়ার মধ্যে কাউকেই স্টুডেন্টস বডি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দেওয়া হবে না।
অভিযোগ, অভীক দে-র অনুগামীরাই কল্যাণী জেএনএমে ‘থ্রেট সিন্ডিকেট’ চালাতেন। সংবাদ মাধ্যম এর খবর অনুযায়ী স্নাতকোত্তর স্তরের ছাত্র শেখ মহম্মদ অখিল, ইন্টার্ন আলিম বিশ্বাস, চতুর্থ বর্ষের ছাত্র বিচিত্রকান্তি বালা এবং ওই বর্ষেরই আব্দুল হালিম দফাদার এই ৪০ জনের মধ্যে অন্যতম। এই ৪০ জন পড়ুয়া সহপাঠীদের ভয় দেখাত। সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে চরিত্র হনন করত। এছাড়াও তোলাবাজি ও জোর করে হস্টেল দখল করে রাখার মতো অভিযোগ রয়েছে। অভিযোগ রয়েছে জুনিয়রদের র‌্যাগিং করারও। অভিযোগ, সদ্য অপসারিত অধ্যক্ষ অভিজিৎ মুখোপাধ্যায় ও প্রাক্তন হস্টেল সুপার অয়ন ঘোষ এই সিন্ডিকেটের সঙ্গে যুক্ত ছিলেন। জেএনএমের কোনও প্রশাসনিক পদ বা পরীক্ষা সংক্রান্ত কোনও দায়িত্ব নিতে পারবেন না এই দু’জন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*