ডেপুটি স্পিকার পদটি বিরোধীদের দেওয়া নিয়ে কেন্দ্র উচ্চবাচ্য করছে না: রাহুল

Spread the love

রোজদিন ডেস্ক :- প্রশ্নফাঁস কেলেঙ্কারি নিয়ে অধিবেশনের প্রথম দিনই উত্তাল হয়েছে সংসদ। মঙ্গলবারও তার রেশ বোঝা যাচ্ছে। তবে পরীক্ষা দুর্নীতি নয়, স্পিকার নির্বাচন ঘিরে বিজেপি নেতৃত্বাধীন NDA এবং বিরোধী শিবির I.N.D.I.A জোটের মধ্যে টানাপোড়েন চলছে। স্পিকার পদে বিরোধীদের সমর্থন চাইলেও, ডেপুটি স্পিকার পদটি বিরোধীদের দেওয়া নিয়ে কেন্দ্র উচ্চবাচ্য করছে না বলে অভিযোগ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এবারে লোকসভায় সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। স্পিকার নির্বাচনের ক্ষেত্রে তাই বিরোধীদের সমর্থন চাইছে তারা। এব্যাপারে রাজনাথ সিংহ মধ্যস্থতাকারীর ভূমিকা অবতীর্ণ হয়েছেন। এখনও পর্যন্ত যা খবর ওম বিড়লাই ফের লোকসভার স্পিকার হতে পারেন। এ ব্যাপারে বিরোধীদের সমর্থন চাইলেও, বিরোধীদের দাবিকে কেন্দ্র গুরুত্ব দিচ্ছে না বলে অভিযোগ।

মঙ্গলবার এ নিয়ে সংবাদমাধ্যমে মুখ খোলেন রাহুল গান্ধী। তিনি বলেন, “রাজনাথ সিংহ মল্লিকার্জুন খড়্গেকে ফোন করেছিলেন। সকলের সঙ্গে কথা বলে, সকলের মতামত নিয়ে বিরোধীরা সাফ জানিয়েছেন, স্পিকার হিসেবে কেন্দ্রের প্রার্থীকে সমর্থন করা হবে। কিন্তু ডেপুটি স্পিকার পদে বিরোধী শিবির থেকে কাউকে বসাতে হবে। কাল সন্ধ্যে সময় ফোন করেছিলেন রাজনাথ। বলেছিলেন, আলোচনা করে ফের ফোন করবেন। এখনও পর্যন্ত সেই ফোন আসেনি।”
গোটার দেশের সামনে বিরোধীদের গঠনমূলক সহযোগিতা প্রার্থনা করলেও, মোদি ভিতরে ভিতরে অন্য ছক কষছেন বলে অভিযোগ করেন রাহুল। তাঁর কথায়, “মোদিজি গঠনমূলক সহযোগিতার কথা বলছেন। আর তার পর আমাদের নেতাকে অপমান করছেন। ওঁদের অভিসন্ধি ভাল নয়। ”
এই বিষয় রাহুল গান্ধী সংবাদমাধ্যমকে বলেন:

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*