নিরাপত্তার দাবিতে হাইকোর্টে আবেদন প্রাক্তন অধ্যক্ষের

Spread the love

অমৃতা ঘোষ:-

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় ফুঁসছে গোটা বাংলা। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা, প্রত্যেকে দোষীদের শাস্তির দাবিতে রাজপথে নেমেছেন। এই আবহে এবার ‘বিশেষ’ আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন আরজি করের সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।
আরজি করের অধ্যক্ষ থাকাকালীন একাধিকবার নানান অভিযোগ উঠেছে সন্দীপের বিরুদ্ধে। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার পরেও তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। লাগাতার আন্দোলনের জেরে শেষমেষ চেয়ার ছাড়েন তিনি। আরজি করের অধ্যক্ষ পদ থেকে সরে দাঁড়ালেও কয়েক ঘণ্টার মধ্যে সন্দীপকে ন্যাশানাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের আসনে বসানো হয়।
এই নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। উত্তপ্ত হয়ে ওঠে ন্যাশানাল মেডিক্যাল কলেজ চত্বর। এদিকে আরজি কর কাণ্ডের জল গড়ায় হাইকোর্ট অবধি। প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের বেঞ্চে মামলা উঠতেই তুমুল সমালোচিত হতে হয় সন্দীপকে । এবার তিনিই পুলিশি নিরাপত্তা চেয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হলেন।
জানা যাচ্ছে, দ্রুত শুনানির আবেদন করেছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। তবে শুক্রবার কোনও নির্দেশ দেননি হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। আগে মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন তিনি। আগামী সোমবার শুনানি হতে পারে বলে খবর।
উল্লেখ্য, গত মঙ্গলবার সিবিআইয়ের হাতে আরজি কর ঘটনার তদন্তভার তুলে দিয়েছে হাইকোর্ট (Calcutta High Court)। ওই হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ হিসেবে যে কোনও মুহূর্তে সন্দীপকে তদন্তকারীদের প্রশ্নের মুখে পড়তে হতে পারে বলে মনে করা হচ্ছে। শুক্রবার আবার দেখা যায়, পুলিশি ঘেরাটোপে রয়েছে সন্দীপের বাড়ি। এলাকাবাসীর দাবি, আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে নিরাপত্তা দিতেই এই পুলিশি বন্দোবস্ত। যদিও পুলিশের দাবি, ধর্মঘটের কারণে এই পাহারা চলছে। এসবের মাঝেই এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন তিনি। সোমবার মামলার শুনানি হলে উচ্চ আদালত কী নির্দেশ দেয় সেটাই দেখার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*