নীতীশ, নাইডু NDA এর সঙ্গে, প্রধানমন্ত্রী মোদীর শপথ গ্রহণ ৮ জুন..

Spread the love

রোজদিন ডেস্ক :- মার্জিন কম, তবু জয় এসেছে ঘরে। তাই এবার তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। কবে হবে শপথগ্রহণ অনুষ্ঠান, সেই তারিখ প্রকাশ করল এনডিএ। ইতিমধ্যেই জানা গিয়েছে লোকসভা নির্বাচনে ঝড় তুলেছে চন্দ্রবাবু নাইড়ুর টিডিপি। এই আবহে মোদীর একমাত্র ভরসা জোটসঙ্গী। তাদের সঙ্গে নিয়েই সরকার গঠন করতে হবে।

ওদিকে এখন থেকেই জোট ভাঙিয়ে সরকার গঠনের চেষ্টা করবে কংগ্রেস। সেই প্রচেষ্টা শুরুও করে দিয়েছে বিরোধী দলগুলি। তবে এনডিএ-তেই থাকছে নীতীশ কুমার ও চন্দ্রবাবু নাইডুর দল, সেকথা স্পষ্ট করে দেওয়া হয়েছে। সেক্ষেত্রে চন্দ্রবাবুর দল লোকসভার স্পিকার পদের দাবি করতে পারে বলে মনে করা হচ্ছে। আজ নয়াদিল্লিতে হাই প্রোফাইল এনডিএ বৈঠকে এই প্রস্তাব রাখতে চলেছে টিডিপি। সূত্রের খবর এনডিএ সরকার গঠন হতে চলেছে। সেক্ষেত্রে ৮ই জুন প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী। ২০১৪ এবং

২০১৯-এর তুলনায় বিজেপি এবং এনডিএ-র পারফরম্যান্স অনেক দুর্বল হয়ে পড়েছে, কংগ্রেস এবং বিরোধী দলগুলি প্রচুর লাভ পেয়েছে। এবার বিজেপি সংখ্যাগরিষ্ঠতার ম্যাজিক ফিগার (২৭২) স্পর্শ করতে পারেনি এবং ২৪০-এই আটকে গিয়েছে তাঁদের বিজয়রথ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*