নোবেলজয়ী অর্থনীতিবিদ ইউনুসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসাবে চায় আন্দোলনকারীরা

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- বাংলাদেশে নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসাবে চায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। মঙ্গলবার ভোর রাতে এক ভিডিও বার্তায় আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম এই সিদ্ধান্তের কথা জানান।
নাহিদ জানিয়েছে, তাঁদের সঙ্গে নোবেল জয়ীর কথা হয়েছে। তিনি এখন প্যারিসে আছেন। তিনি প্রধান উপদেষ্টার দায়িত্ব নিতে রাজি হয়েছেন।
উল্লেখ্য, সোমবার রাতে দেশ জুড়ে যখন অরাজকতা চলছে, তখন আন্দোলনকারীরা জরুরি ভিত্তিতে সাংবাদিক বৈঠক ডেকে জানিয়ে দিয়েছিলেন, হাসিনার পদত্যাগ তাদের জয়যাত্রার একটি ধাপ। চূড়ান্ত বিজয় সম্ভব হবে দেশের শাসন ব্যবস্থার সংস্কারের মধ্য দিয়ে। তারজন্য উপযুক্ত মানুষের হাতে ক্ষমতা হস্তান্তর জরুরি।
তবে ইউনুসকে বিএনপি ও জামাত মানবে কি না তা নিয়ে খানিক সংশয় আছে। তবে উদ্ভুত পরিস্থিতিতে সেনা বাহিনীর ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠবে সন্দেহ নেই। এই মুহূর্তে দেশ সেনার হাতে রয়েছে। সেনা প্রধান ওয়াকার উজ জামান যদিও কথা দিয়েছেন তারা ক্ষমতা হাতে রাখতে চান না। দ্রুতই অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে চান, তবু, অনেকেই মনে করছেন, সরকার গঠন নিয়ে মতবিরোধ চলতে থাকলে সেনা বাহিনী দেশের ভার নিয়ে নিতে পারে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*