পড়শি দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে দিল্লিতে সর্বদল বৈঠক, রাহুল, সুদীপরাও উপস্থিত

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- পড়শি দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ভারতও। তাই মঙ্গলবার সকালেই সংসদের অ্যানেক্স ভবনে বিদেশমন্ত্রী এস জয়শংকরের নেতৃত্বে শুরু হয় সর্বদল বৈঠক। ওই বৈঠকে উপস্থিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কিরেণ রিজিজু। এছাড়া বৈঠকে উপস্থিত রয়েছেন রাহুল গান্ধী, সুদীপ বন্দ্যোপাধ্যায়রাও।
উল্লেখ্য, গদিচ্যুত হয়েছেন হাসিনা। দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছেন তিনি। এই অবস্থাতেও হিংসার আবহ কমছে না বাংলাদেশে, জ্বলছে আগুন, চলছে গুলি, একের পর এক প্রাণ যাচ্ছে দিন-রাত ধরে। প্রতিবেশী দেশের এমন পরিস্থিতি দেখে উদ্বিগ্ন নয়াদিল্লিও। কেন্দ্রের অবস্থান কী হবে এই নিয়ে, সেই সিদ্ধান্ত নিতে সোমবারই জরুরি বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। সঙ্গে ছিলেন রাজনাথ, জয়শঙ্কর, সীতারমণরা। উচ্চ পর্যায়ের ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিদেশমন্ত্রী এস জয়শংকর, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজনাথ সিং সহ আরও অনেকে।
সূত্রের খবর, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ নিরাপত্তা পর্যালোচনা বৈঠক করেন মোদী। অন্যদিকে, দিল্লিতে হাসিনা পৌঁছতেই সংসদে গিয়ে বিদেশমন্ত্রীর সঙ্গে দেখা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
এর পরে আজ, মঙ্গলবার ফের এই নিয়ে বৈঠক হল সব দলের সঙ্গে। ছিলেন রাহুল গান্ধী, খাড়্গেও।
সংবাদসংস্থা ANI সূত্রে খবর, গাজিয়াবাদে পৌঁছনোর পর ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ‘সুপার স্পাই’ অজিত ডোভাল সাক্ষাৎ করেন হাসিনার সঙ্গে। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয় বলেই খবর। পরিস্থিতি দেখে বিষয়টি নিয়ে বিদেশমন্ত্রী এস জয়শংকরকে বিস্তারিত রিপোর্ট দিয়েছেন তিনি। রিপোর্ট দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও।
এরপর, মঙ্গলবার সকাল দশটা নাগাদ ফের সর্বদল বৈঠকে বসেন বিদেশমন্ত্রী। সূত্রের খবর, এদিন সংসদে গোটা ঘটনা নিয়ে বিবৃতি দিতে পারেন বিদেশমন্ত্রী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*