প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত, শোকপ্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Spread the love

প্রয়াত হলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। ৮১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শনিবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান কংগ্রেস নেত্রী।

অনিয়ন্ত্রিত হৃদস্পন্দন জনিত সমস্যায় শুক্রবারই তাঁকে ভর্তি করা হয় দিল্লির ফর্টিস এসকর্ট হার্ট ইনস্টিউটে। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তাঁর জীবনাবসান। গত বছরই ফ্রান্সে তাঁর হার্ট অপারেশন হয়। দীর্ঘদিন দিল্লির মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। তিনবার নির্বাচিত হয়ে ১৫ বছর এই পদ সামলেছেন শীলা দীক্ষিত। এছাড়া কেরলের গভর্নরও ছিলেন তিনি।

এদিকে ঘটনার পরই শোকপ্রকাশ করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি টুইটারে লেখেন শীলা দীক্ষিত জির প্রয়াণে গভীরভাবে শোকাহত। আমি যখন সাংসদ হই তখন তিনি সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন। আমার সঙ্গে তাঁর খুব ভালো সম্পর্ক ছিল। আমরা সবাই ওনাকে খুব মিস করবো।

পশ্চিমবঙ্গ সরকার
তথ্য ও সংস্কৃতি বিভাগ
নবান্ন
৩২৫, শরৎ চ্যাটার্জি রোড
হাওড়া- ৭১১১০২

স্মারক সংখ্যাঃ ১৯৮/আইসিএ/ এনবি
তারিখঃ ২০/০৭/২০১৯

মুখ্যমন্ত্রীর শোকবার্তা

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ বিকালে নতুন দিল্লিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ পনেরো বছর তিনি দিল্লির মুখ্যমন্ত্রী ছিলেন। আমি যখন সাংসদ হই, সেই সময় তিনি সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন। তিনি চিরকাল আমার সঙ্গে সুসম্পর্ক রেখে চলেছিলেন। বর্ষীয়ান এই নেত্রীর প্রয়াণে রাজনৈতিক জগতে অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল।
আমি শীলা দীক্ষিতের আত্মীয়পরিজন ও তাঁর অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি ।

                 মমতা বন্দ্যোপাধ্যায়

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*