ফের জঙ্গি হামলা জম্মু – কাশ্মীরে..

Spread the love

রোজদিন ডেস্ক :- জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ের জেরে কাশ্মীরের ডোডাতে শহিদ হলেন এক সেনা আধিকারিক সহ ৫ জওয়ান। লুকিয়ে থাকা জঙ্গিদের খোঁজে এখনও তল্লাশি চলছে।

ভারতীয় সেনা সূত্রে খবর, সোমবার রাতে কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় যৌথ অভিযান চালায় রাষ্ট্রীয় রাইফেলস এবং জম্মু ও কাশ্মীর স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা। সোমবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ডোডা জেলার ডেসা জঙ্গল এলাকা ঘিরে ফেলে শুরু হয় তল্লাশি অভিযান।
সেই সময় আচমকা সেনাদের কনভয় লক্ষ্য করে আচমকা গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেওয়া হয় ভারতীয় নিরাপত্তা বাহিনীর তরফে। এরপর লাগাতর দু-পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই শুরু হয়। প্রায় ২০ মিনিট ধরে গুলির লড়াই চলার পর একজন সেনা আধিকারিক সহ চারজন সেনা জওয়ান গুরুতর ভাবে জখম হন। জখম হন একজন পুলিশ আধিকারিকও।

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ ধরে জম্মু অঞ্চলের বেশ কয়েকটি জায়গায় জঙ্গি হামলার পরে হাই অ্যালার্টে রয়েছে জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনী।

দু’দিন আগেই, ১৪ জুলাই কুপওয়ারা জেলার নিয়ন্ত্রণ রেখা বরাবর একটি পাক অনুপ্রবেশের চেষ্টা রুখে দেয় সেনা। সেই সময় গুলির লড়াইয়ে তিন সন্ত্রাসবাদীকে নিকেশও করেন সেনারা।
আরও কয়েক দিন আগে, ৮ জুলাই, কাঠুয়া জেলার একটি দুর্গম পাহাড়ি রাস্তায় একটি সেনা কনভয়ে অতর্কিত হামলা চালায় সন্ত্রসবাদীরা। পাঁচজন সেনা কর্মী শহিদ হন। আরও অনেকে আহত হন।
এর আগে ৬ জুলাই, কুলগাম জেলায় দু’টি এনকাউন্টারে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম হয় ছয় সন্ত্রাসবাদী। পৃথক এক এনকাউন্টারে দুই জওয়ানও শহিদ হয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*