বাংলাদেশের অন্তর্বর্তী সরকার গঠন, প্রধানমন্ত্রী ড: ইউনুস..

Spread the love

অমৃতা ঘোষ :- বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানমন্ত্রী পদে নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের নাম আগেই প্রস্তাব দিয়েছিল বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। মঙ্গলবার বঙ্গভবনে দিনভর বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক এবং সন্ধ্যায় আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকের পর এব্যাপারে সহমত প্রকাশ করলেন রাষ্ট্রপতি মহম্মদ শাহবুদ্দিন।
আগামীকাল বাংলাদেশের অন্তর্বর্তী সরকার প্রধান উপদেষ্টা পদে শপথ নেবেন মহম্মদ ইউনুস। শপথ গ্রহণ হবে আগামিকাল বৃহস্পতিবার, রাত ৮টায়। বুধবার বিকেলে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান সেনাপ্রধান ওয়াকার উজ্জামান। বঙ্গভবনে শপথ অনুষ্ঠিত হবে।

নোবেলজয়ী অর্থনীতিবিদ ডঃ মুহম্মদ ইউনুসকে অন্তর্বর্তীকালীন সরকার প্রধান করার সিদ্ধান্ত হয়েছে। তবে তিনি এই মুহূর্তে দেশে নেই, তিনিও ফিরবেন আগামিকাল, বৃহস্পতিবার, দুপুর ২টা ১০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে ফ্রান্সের প্যারিস থেকে তাঁর দেশে আসার কথা রয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকার গঠনের ব্যাপারে রাষ্ট্রপতি ছাড়াও রাজনৈতিক দল ও ছাত্রদের সঙ্গে আলোচনা হয়েছে। সবার সম্মতিক্রমে ইউনুসকে প্রধানমন্ত্রী করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সোশ্যাল মিডিয়া মাধ্যমে সংগৃহীত ছবি)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*