বোমা উদ্ধার ও হামলার ঘটনায় ভোটের আগে উত্তপ্ত ভাঙড়

Spread the love

নির্বাচনের আগে একের পর রাজনৈতির হামলার ঘটনার পাশাপাশি ভাঙড় জুড়ে চলছে পুলিশি তল্লাশি। একাধিক জায়গা থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও বোমা ৷ অবাধ ও শান্তিপুর্ণ নির্বাচনের লক্ষ্যে এই তল্লাশি অভিযান বলে জানিয়েছে পুলিশ।

রবিবার মধ্যরাতে ভাঙড়ের চালতাবেড়িয়া থেকে তাজা বোমা উদ্বার করে কাশীপুর থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে চালতাবেড়িয়া এলাকার একটি বাঁশ বাগান থেকে মোট ২১টি তাজা বোমা উদ্বার করেছে পুলিশ। বোমা উদ্বারের পর রাতেই এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলে প্রাথমিক পর্যায়ের তদন্ত শুরু করেছে পুলিশ। তবে বাঁশ বাগানের মধ্যে বিপুল পরিমাণ তাজা বোমা কোথা থেকে এল সে সম্পর্কে নিশ্চিত করে গ্রামবাসীরা কিছু বলতে পারেনি ৷

এদিকে, রবিবার কাবিলডাঙ্গা এলাকার মাঠের মধ্যে পরিত্যক্ত আমবাগান থেকে বোমা বানানোর নানা সামগ্রী উদ্বার হয়। ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুষ্কৃতীরা চম্পট দেয় বলে জানা গিয়েছে। ভোটের আগে একের পর এক ঘটনায় উত্তপ্ত হয়ে রয়েছে গোটা ভাঙড়।

অন্যদিকে, রবিবার ভাঙড়ের বিজয়গঞ্জের সভা থেকে কার্যত হুঁশিয়ারি দিতে দেখা যায় আব্বাস সিদ্দিকিকে। দলীয় কর্মীদের উপর হামলার ঘটনা ঘটলে দেখে নেওয়ার কথা বলেন তিনি। সভা শেষ হতে না হতেই ভাঙড়ের বোদরা অঞ্চলে ISF কর্মীর বাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ মেলে।

অজিত মোল্লা নামে ওই কর্মী শাসকদলের বিরুদ্ধেই অভিযোগের আঙুল তুলেছেন। ঘটনাকে কেন্দ্র করে রাতেই উত্তেজনা ছড়ায় এলাকায় ৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী ৷ এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে ৷ তবে অভিযোগের কথা সরাসরি অস্বীকার করেছে তৃণমুল কংগ্রেস ৷

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*