ভোটের ফলাফল পরবর্তী সন্ত্রাস নিয়ে রাজ্যপালকে দীর্ঘ চিঠি শুভেন্দুর..

Spread the love

রোজদিন ডেস্ক :- লোকসভা ভোটের ফলাফল বেরোনোর পর থেকে শাসক দলের খুশির সাথে সাথে রাজ্যে কিছু কিছু জায়গায় বিক্ষিপ্ত কিছু অশান্তির ঘটনার আভাস পাওয়া যায়, যার জন্য বিজেপি নেতারা এর সূত্র ধরেই শাসক দলের ওপর অভিযোগ চাপান। এরপর রাজ্যপাল সিভি আনন্দ বোসের শরণাপন্ন হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যপালকে দীর্ঘ চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী।
বাংলায় ভোটের ফলাফল পরবর্তী হিংসা শুরু হয়ে গিয়েছে। আক্রান্ত হচ্ছেন বিজেপি কর্মী সমর্থকরা। রাজ্যপাল সেই দিকে নজর দিয়ে ব্যবস্থা নিক। দাবি তুললেন শুভেন্দু অধিকারী।
এক ধাক্কায় ১২ টি আসনে নেমে গিয়েছে গেরুয়া শিবির। ফল ঘোষণার পর থেকেই শুরু হয়ে গিয়েছে চারিদিকে বিক্ষিপ্ত হিংসা। ভোটের ফলাফল পরবর্তী সন্ত্রাসে বিদ্ধ পশ্চিমবঙ্গ। তৃণমূল কংগ্রেস বিজেপি কর্মী সমর্থকদের উপর হামলা চালাচ্ছে। এই অভিযোগ তুলেছেন বিরোধী নেতৃত্ব।

রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠিও পাঠিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। চার পাতার একটি দীর্ঘ চিঠি রাজ্যপালের উদ্দেশ্যে লেখা হয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গায় বিশেষ করে দক্ষিণবঙ্গে বিজেপি কর্মী সমর্থকরা আক্রান্ত হচ্ছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দাবি জানালেন শুভেন্দু অধিকারী।
বাঁকুড়া, মেদিনীপুর, ঝাড়গ্রাম, ক্যানিং, ডায়মন্ড হারবার, হাওড়া, হুগলি, কলকাতা সহ একাধিক জায়গায় বিজেপি কর্মী সমর্থকরা আক্রান্ত হচ্ছেন। তাদের মারধর করা হচ্ছে রাতে বাড়িতে এসে। বাড়িঘর ভাঙচুর করা হচ্ছে। দোকানপাটে হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ। অনেক বিজেপি কর্মী সমর্থক বাড়ি ছাড়া হয়েছেন।

শুভেন্দু অধিকারী বৃহস্পতিবার সকালে এক্স হ্যান্ডেলে একটি বার্তা দিয়েছেন। সেখানেই রাজ্যপালকে লেখা চিঠির বিষয়ে উল্লেখ করেছেন। চার পাতার ওই চিঠিও প্রকাশ করা হয়েছে সামাজিক মাধ্যমে। এক্স হ্যান্ডেলে শুভেন্দু অধিকারী লিখেছেন, ” এটা এখন পশ্চিমবঙ্গের সংস্কৃতিতে পরিণত হয়েছে যে, ফলাফল ঘোষণার পরেই টিএমসি পার্টির গুন্ডারা বিজেপির কর্মকারদের ওপর হামলা চালাবে।”
তিনি আরও লিখেছেন,” ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরে ঘটে যাওয়া ঘটনার পুনরাবৃত্তিতে, যা বেশ কয়েকজন বিজেপি কর্মীর মৃত্যুর কারণ হয়েছিল, একইভাবে এখন, সংসদীয় সাধারণ নির্বাচনের ফলাফল ঘোষণার পরে, বিজেপি কর্মীরা জড়িত গুন্ডাদের দ্বারা লক্ষ্যবস্তু করা হচ্ছে। রাজ্যের শাসক ব্যবস্থা।”

শুভেন্দু আরও জানান, ” আমি মাননীয় রাজ্যপালকে একটি চিঠি লিখেছি যাতে তিনি রাজ্য জুড়ে ভোটের পরে সহিংসতা দ্বারা প্রভাবিত স্থানগুলি পরিদর্শন করতে এবং এটি প্রতিরোধ করার জন্য পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছি।”
রাজ্যপাল বরাবর রাজনৈতিক হিংসা নিয়ে কড়া সমালোচনা করেছেন। এবারও ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পরেই বার্তা দিয়েছিলেন সিভি আনন্দ বোস। যাতে কোনওরকম অশান্তি না হয়। সেদিকে নজর দিতে বলেছিল রাজভবন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*